চকবাজারে আগুনের তদন্ত প্রতিবেদন ২-৩ দিনেই : ওবায়দুল কাদের     কেমিক্যাল গোডাউন সরাতে আটঘাট বেঁধে নেমেছি     চকবাজারে অগ্নিকাণ্ডে জাতিসংঘ মহাসচিবের শোক     রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী     আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বিকালে     ইকুয়েডরে ৭.৫ মাত্রার ভূমিকম্প     অগ্রগতি ৩২ শতাংশ, ২০২২ সালেই বঙ্গবন্ধু টানেল     অগ্নিদগ্ধদের দেখতে ঢামেকে প্রধানমন্ত্রী    

১০ বছর নিষিদ্ধ নাসির জামসেদ

  আগস্ট ১৯, ২০১৮     ৯৩     ৩:১১ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ক্রিকেটার নাসির জামসেদকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই ঘরোয়া ক্রিকেটের চৌহদ্দিতেও ঘেঁষতে পারবেন না এই পাক ক্রিকেটার। পিপিএল-এ স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার কারণেই তাঁকে নির্বাসিত করেছে সেদেশের ক্রিকেট বোর্ড।

শুক্রবার, পাক ক্রিকেট বোর্ডের তরফে নাসির জামসেদের নির্বাসনের বিষয়টি ঘোষণা করা হয়। এ দিন পিসিবি-র আইনি উপদেষ্টা জানান, “স্পট ফিক্সিং কাণ্ডের  জড়িয়েছিলেন এই নাসির জামসেদ। ট্রাইবুনালের বিচারে দোষী সাব্যস্ত হয়েছেন এই তিনি। পাকিস্তান বোর্ডের তরফে তাঁকে ১০ বছরের নির্বাসনের সাজা দেওয়া হয়েছে। ক্রিকেট খেলা তো দূর, কোনও রকম ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশগ্রহণের অনুমতি তাঁকে দেবে না পিসিবি। এবং এর পরও ক্রিকেট অ্যাডমিনিসট্রেশনেও ঠাঁই হবে না তাঁর”।

উল্লেখ্য, গত বছর (২০১৭) সে দেশের সব থেকে জনপ্রিয় ক্রিকেট লিগ, পাকিস্তান সুপার লিগ-এ স্পট ফিক্সিংয়ে নাম জড়ায় নাসির জামসেদের। আর সেটা পাক ক্রিকেট বোর্ডের নজরে আসতেই তাঁকে প্রাথমিক ভাবে এক বছরের জন্য নির্বাসিত করে তাঁরা। তবে ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন শাখার সঙ্গে কোনও রকম সহযোগিতা না করায় নাসিরের ওপর খড়্গহস্ত হয় পিসিবি। এরপর তদন্তে করে জানা যায়, নাসির জামসেদই ছিলেন স্পট ফিক্সিং কাণ্ডের লিঙ্ক ম্যান। তাঁর হত ধরেই ক্রিকেট কেলেঙ্কারিতে জড়ান আরও দুই পাক ক্রিকেটার শর্জিল খান এবং খালিদ লতিফ। এদের দু জনকে ৫ বছরের জন্য নির্বাসিত করেছে পিসিবি। একই সঙ্গে আরও দুই পাক অলরাউন্ডার মহম্মদ ইরফান ও মহম্মদ নওয়াজ়কেও ১ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে।

প্রসঙ্গত, পাকিস্তানই নয়, ভারতেও ঘরোয়া টি-টোয়েন্টি লিগে স্পট ফিক্সিং কাণ্ডে জড়িয়ে নির্বাসিত হয়েছেন এস শ্রীসন্থের মতো ক্রিকেটার। তবে পাকিস্তান এর আগেও একাধিকবার ক্রিকেট কেলেঙ্কারি-তে জড়িয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে এমনই কেলেঙ্কারিতে জড়িয়ে ছিলেন পাক তারকা মহম্মদ আমের। যদিও তিনি নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন এবং নিজের পুরনো গরিমা পুনরাদ্ধারে অনেকটা সফলও হয়েছেন তিনি। তবে পাকিস্তানের হয়ে ৪৮টি একদিনের আন্তর্জাতিক এবং দুটি টেস্ট খেলা নাসির জামসেদের ক্ষেত্রে এই আশাটা একেবারেই ক্ষীণ।
উত্তরণবার্তা/আসো
 



আগুন খেয়ে জাদুকরের মৃত্যু

  ফেব্রুয়ারী ২৩, ২০১৯

বিশ্বের বৃহত্তম মৌমাছি

  ফেব্রুয়ারী ২৩, ২০১৯

চকবাজারে আগুন: বেড়েই চলেছে লাশের সারি

  ফেব্রুয়ারী ২১, ২০১৯     ৬৫০

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬৩৪

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ৪১৫

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩৬৭

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৮১

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪৯

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৮০

তেলাপিয়া প্রিয় মাছ

  ফেব্রুয়ারী ২০, ২০১৯     ১৫৮

পুরনো খবর