আত্মঘাতি গোল ব্রাদার্সের     সরকারি হলো আরো ৪ মাধ্যমিক বিদ্যালয়     আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     সংসদের সংরক্ষিত মহিলা আসনে ৪৯ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা     মুক্তিযুদ্ধে ভারতের অবদান কোনোদিন ভুলবার নয় : তথ্যমন্ত্রী     শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী     আসন্ন উপজেলা নির্বাচন প্রতিযোগিতামূলক হবে : সিইসি     সোমবার থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে কোনো কর্মসূচি নয়    

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৭২     ৫:১২ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বাগেরহাটের চিতলমারীতে ৩ বছর বয়সী যমজ এঁড়ে লাল্টু ও পল্টুকে নিয়ে রীতিমতো হৈ-চৈ পড়ে গেছে এলাকায়। প্রতিদিনই পশু দু’টিকে এক নজর দেখতে দূর-দূরান্ত থেকে ভিড় জমাচ্ছে লোকজন। কোরবানি ঈদকে সামনে রেখে এ গরুর মালিক ৬০ মণ ওজনের লাল্টু ও পল্টুর দাম হেঁকেছেন ২০ লাখ টাকা।

জানা গেছে, উপজেলার হিজলা পূর্বপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত আর্মি সার্জেন্ট মঞ্জুর আলম ২০১৩ সালে চাকরি শেষ করে বাড়িতে এসে একটি গরুর খামার করেন। বর্তমানে তার খামারে ১৪টি গাভী ও দুটি বাছুরসহ লাল্টু ও পল্টু নামে ৩ বছর বয়সী দু’টি যমজ এঁড়ে রয়েছে। আসন্ন ঈদের আগে পশু দু’টিকে বিক্রির ঘোষণা দেয়া হলে বিভিন্ন স্থান থেকে ক্রেতা ও উত্সুক লোকজন ওই খামারে আসছেন।

 এ ব্যাপারে মঞ্জুর আলম জানান, চাকরি শেষে অবসরে এসে অনেকে আরাম-আয়াশে সময় কাটান। কিন্তু তিনি বাড়িতে এসে কৃষিকাজসহ গরুর খামার করেছেন। পাশাপাশি প্রতি বছর তিনি কয়েক লাখ টাকার গরু বিক্রি করেন। গত তিন বছর আগে তার খামারে একটি গাভীর এক সাথে দুটি যমজ বাচ্চা হয়। বর্তমানে লাল্টু ও পল্টুর ওজন ৬০ মণ। মঞ্জুর আলম আরো জানান, এঁড়ে দু’টির জন্য খৈল, ভূষি ও অন্যান্য খাবারের জন্য প্রতিদিন এক হাজার টাকা ব্যয় হচ্ছে। এই ঈদে এ পশু দু’টিকে তিনি বিক্রি করতে চান।

স্থানীয় গরু ব্যবসায়ী রফিকুল ইসলাম জানান, এমন বড় সাইজের গরু এলাকায় আর দ্বিতীয়টি নেই। বাজার দর ভালো থাকলে ন্যায্য মূল্যে বিক্রি করতে পারবেন ঐ খামারি।

উত্তরণবার্তা/এআর
 



আত্মঘাতি গোল ব্রাদার্সের

  ফেব্রুয়ারী ১৮, ২০১৯

মঙ্গলবারও চুলা জ্বলবে না

  ফেব্রুয়ারী ১৮, ২০১৯

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬১২

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭৯

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ২৫২

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪০

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৩

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১০৯

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১০৪

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৮৭

পুরনো খবর