বাংলাদেশ ও ব্রুনেইয়ের মধ্যে চমৎকার সম্পর্ক     মানবতাবিরোধী অপরাধ, নেত্রকোণার ২ জনের রায় বুধবার     আজ নয়, বুধবার আসছে জায়ানের মরদেহ     প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ     বসল ১১তম স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১৬৫০ মিটার     শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত বেড়ে ৩১০     মাওয়ায় কাল বসবে ১১তম স্প্যান     জামে আসর মসজিদ পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী    

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৮১৭     ৫:১২ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বাগেরহাটের চিতলমারীতে ৩ বছর বয়সী যমজ এঁড়ে লাল্টু ও পল্টুকে নিয়ে রীতিমতো হৈ-চৈ পড়ে গেছে এলাকায়। প্রতিদিনই পশু দু’টিকে এক নজর দেখতে দূর-দূরান্ত থেকে ভিড় জমাচ্ছে লোকজন। কোরবানি ঈদকে সামনে রেখে এ গরুর মালিক ৬০ মণ ওজনের লাল্টু ও পল্টুর দাম হেঁকেছেন ২০ লাখ টাকা।

জানা গেছে, উপজেলার হিজলা পূর্বপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত আর্মি সার্জেন্ট মঞ্জুর আলম ২০১৩ সালে চাকরি শেষ করে বাড়িতে এসে একটি গরুর খামার করেন। বর্তমানে তার খামারে ১৪টি গাভী ও দুটি বাছুরসহ লাল্টু ও পল্টু নামে ৩ বছর বয়সী দু’টি যমজ এঁড়ে রয়েছে। আসন্ন ঈদের আগে পশু দু’টিকে বিক্রির ঘোষণা দেয়া হলে বিভিন্ন স্থান থেকে ক্রেতা ও উত্সুক লোকজন ওই খামারে আসছেন।

 এ ব্যাপারে মঞ্জুর আলম জানান, চাকরি শেষে অবসরে এসে অনেকে আরাম-আয়াশে সময় কাটান। কিন্তু তিনি বাড়িতে এসে কৃষিকাজসহ গরুর খামার করেছেন। পাশাপাশি প্রতি বছর তিনি কয়েক লাখ টাকার গরু বিক্রি করেন। গত তিন বছর আগে তার খামারে একটি গাভীর এক সাথে দুটি যমজ বাচ্চা হয়। বর্তমানে লাল্টু ও পল্টুর ওজন ৬০ মণ। মঞ্জুর আলম আরো জানান, এঁড়ে দু’টির জন্য খৈল, ভূষি ও অন্যান্য খাবারের জন্য প্রতিদিন এক হাজার টাকা ব্যয় হচ্ছে। এই ঈদে এ পশু দু’টিকে তিনি বিক্রি করতে চান।

স্থানীয় গরু ব্যবসায়ী রফিকুল ইসলাম জানান, এমন বড় সাইজের গরু এলাকায় আর দ্বিতীয়টি নেই। বাজার দর ভালো থাকলে ন্যায্য মূল্যে বিক্রি করতে পারবেন ঐ খামারি।

উত্তরণবার্তা/এআর
 



যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫৪৭

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৪

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১২

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৫

পুরনো খবর