বাজপেয়ী বাংলাদেশের মহান বন্ধু ছিলেন: শেখ হাসিনা     ট্রেনে ঈদযাত্রা শুরু     কোটা আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে     বার্নিকাটের গাড়ি বহরে হামলার ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে     এলিফ্যান্ট রোডে বাসা থেকে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার, গ্রেফতার ৬     সমকাল সম্পাদক গোলাম সারোয়ারের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন     দুই দিনের সেলিম আল দীন জন্মোৎসব     শিল্প এলাকায় শনিবার ব্যাংক খোলা    

সময়মত ‘বোমা মিজানকে’ দেশে ফেরানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  আগস্ট ১০, ২০১৮     ২৬     ৬:৩০ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : শুক্রবার সকালে মনিপুরী পাড়ায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ভারতের সঙ্গে আমাদের বন্দী বিনিময় চুক্তি রয়েছে। আমরা যাকে চাচ্ছি কিংবা তারা যাকে চাচ্ছে তা কিন্তু আদানপ্রদান হচ্ছে। আমরা সময়মত তাকেও (বোমা মিজান) নিয়ে আসব।"

ভারতের জাতীয় তদন্ত সংস্থার (এনআইএ) একটি দল গত সোমবার (৬ অগাস্ট) বেঙ্গালুরুর রামনগর এলাকার একটি বাড়ি থেকে মিজানকে গ্রেপ্তার করে। ওই বাড়ি থেকে কিছু ইলেকট্রনিক ডিভাইস ও বিস্ফোরকের নমুনাও জব্দ করা হয়। বাংলাদেশে যাবজ্জীবন সাজার আসামি মিজানকে (৩৮) বিহারের বুদ্ধ গয়া এবং পশ্চিমবঙ্গের বর্ধমানে বোমা বিস্ফোরণের মামলায় খুঁজছিলেন ভারতীয় গোয়েন্দারা।

২০১৪ সালের ২৬ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে এক পুলিশ সদস্যকে হত্যা করে জেএমবির যে তিন শীর্ষ নেতাকে ছিনিয়ে নেওয়া হয়েছিল, বোমা মিজান তাদেরই একজন। তাকে ধরিয়ে দিতে পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ। তবে ওই সময়ই তিনি পালিয়ে ভারতে চলে যান বলে পুলিশের ধারণা।

উত্তরণবার্তা.কম/দীন



ট্রেনে ঈদযাত্রা শুরু

  আগস্ট ১৭, ২০১৮

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৩৭২

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪০৯২

পুরনো খবর