আদালত অবমাননার দায়ে বিএনপি নেতা রিজভীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি     ১ নভেম্বর থেকে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সকল প্রস্তুতি সম্পন্ন : শিক্ষামন্ত্রী     আগামী নির্বাচনে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করা যাবে     ২০২১ সালের মধ্যে প্রতি ৫০ জনের জন্য একটি বিশুদ্ধ পানীয় জলের উৎস হবে     ২৯ অক্টোবর মতিঝিলে গণ-সমাবেশ করবে ১৪ দল     খসড়া সম্প্রচার আইন-২০১৮ মন্ত্রিসভায় অনুমোদন     সফলতার পথে প্রধানমন্ত্রীর ‘বিনিয়োগ বিকাশ’ কর্মসূচি     দুর্গোত্সব শুরু আজ ষষ্ঠী    

বাজারে এসেছে নতুন স্মার্ট ইনডোর ক্যামেরা

  আগস্ট ১০, ২০১৮     ৫৯     ৪:২৫ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : বাসাবাড়ি কিংবা বসতবাড়ির নিরাপত্তায় বাজারে এসেছে নতুন স্মার্ট ক্যামেরা। ব্রি-ট্র্যাক সলিউশন লিমিটেডের সিমো ইনডোর ক্যামেরা নামে ডিভাইসটিতে ঈদুল আজহা উপলক্ষে রয়েছে ১০ শতাংশ মূল্যছাড়।

ক্যামেরাটিতে দূর থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে কী হচ্ছে, তা পর্যবেক্ষণ করা যাবে। চাইলে ভয়েস কমান্ডের মাধ্যমে দূর থেকে কথা বলাও যাবে। এতে পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে ক্যামেরার সামনে থাকা ব্যক্তির সঙ্গে কথা বলা সম্ভব হবে।

ক্যামেরাটিতে মোশন সেন্সর রয়েছে। কাজেই সেটির সামনে কিছু ঘটলে তা ব্যবহারকারীর ফোনে নোটিফিকেশন পাঠিয়ে দেবে। এর পর দূর থেকে ব্যবহারকারী সরাসরি দেখে নিতে পারবেন সেখানে কী ঘটছে।

প্রচলিত সিসিটিভি ক্যামেরায় ভিডিওগুলো মেমোরি কার্ডে সংরক্ষিত থাকে। কাজেই মেমোরি কার্ড কেউ খুলে নিলেই তথ্য হারিয়ে যাবে।

কিন্তু সিমো স্মার্ট ইনডোর ক্যামেরায় সেই সমস্যা পোহাতে হবে না। এতে অনলাইন ক্লাউড স্টোরেজ সুবিধা রয়েছে। ক্যামেরার রেকর্ড করা সব দৃশ্য ক্লাউডে সংরক্ষণ হবে। ফলে যে কোনো সময় যে কোনো স্থান থেকে রেকর্ড দৃশ্যগুলো নির্দিষ্ট দিন তালিক অনুযায়ী দেখে নেয়া যাবে।

আর নাইট ভিশন সুবিধা থাকায় রাতের অন্ধকারেও কোনো দৃশ্য আড়াল হবে না।

সিমোর ব্যবসায়িক বিভাগের প্রধান আহমদ সাজিদ বলেন, সিমো স্মার্ট ডিভাইসের মাধ্যমে আপনার বাসা ও ব্যবসাপ্রতিষ্ঠানের নিরাপত্তা আপনার হাতেই থাকবে। দেশের বাজার ও গ্রাহকদের উপযোগী করে ডিভাইসটি তৈরি করা হয়েছে।

তিনি বলেন, ঈদে অনেকেই গ্রামের বাড়িতে যাবেন। অফিস ও বাসায় ডিভাইসটি ব্যবহার করলে নিশ্চিত থাকা যাবে। ডিভাইসটি দেশে ডেভেলপ করা হয়েছে।

ডিভাইসটির মূল্য দুই হাজার ৯০০ টাকা। পণ্যটি কিনতে ও বিস্তারিত জানতে ভিজিট করুন(https://www.seemobd.com/)। এ ছাড়া নজর রাখতে পারেন সিমোর ফেসবুক পেজে https://www.facebook.com/seemobd/

উত্তরণবার্তা/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৬৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৭৭

পুরনো খবর