বাজপেয়ী বাংলাদেশের মহান বন্ধু ছিলেন: শেখ হাসিনা     ট্রেনে ঈদযাত্রা শুরু     কোটা আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে     বার্নিকাটের গাড়ি বহরে হামলার ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে     এলিফ্যান্ট রোডে বাসা থেকে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার, গ্রেফতার ৬     সমকাল সম্পাদক গোলাম সারোয়ারের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন     দুই দিনের সেলিম আল দীন জন্মোৎসব     শিল্প এলাকায় শনিবার ব্যাংক খোলা    

এবার স্বীকারোক্তি জাবালে নূরের মালিকের

  আগস্ট ০৯, ২০১৮     ২০     ৮:০৭ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ চালকের পর এবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন জাবালে নূর পরিবহনের অন্যতম মালিক মো. শাহাদাত হোসেন।

এই কোম্পানির একটি বাসের চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে এক সপ্তাহের বেশি সময় অচল ছিল রাজধানীর সড়ক।

দুই শিক্ষার্থীকে চাপা দেওয়ার সময় যে চালক বাসটি চালাচ্ছিলেন, সেই মাসুম বিল্লাহ বুধবার ঢাকার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন।

সাত দিনের পুলিশ রিমান্ড শেষে বাসমালিক শাহাদাতকে বৃহস্পতিবার ঢাকার হাকিম আদালতে নেওয়া হলে তিনিও আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আদালত পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, জাবালে নূর কোম্পানির সভাপতি, ব্যবস্থাপনা পরিচালক ও উপ ব্যবস্থাপনা পরিচালকের সুপারিশে তিনি তার বাসটি মাসুম বিল্লাহকে চালাতে দিয়েছিলেন। মাসুমের ড্রাইভিং লাইসেন্স যাচাই করে দেখেননি তিনি।

মাসুমকে গ্রেপ্তারের পর পুলিশ জানিয়েছিল, তার ভারী গাড়ি চালানোর লাইসেন্স ছিল না।

বাসমালিক শাহাদাতের জবানবন্দি নেওয়ার পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মহানগর হাকিম গোলাম নবী।

শাহাদাতকে আদালতে আনার পর মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম আদালতকে বলেন, এই বাসমালিক স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হয়েছেন।

গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে জিল্লুর রহমান ফ্লাইওভারের পাশে বাসে ওঠার অপেক্ষায় থাকা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থীদের উপর জাবালে নূরের বাসটি উঠে গেলে নিহত হন দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজীব।

দিয়ার বাবা জাহাঙ্গীর আলম ফকিরের মামলায় র‌্যাব শাহাদাত ও মাসুম বিল্লাহ ছাড়াও জাবালে নূরের বাসচালক জোবায়ের ও সোহাগ আলী এবং চালকের সহকারী এনায়েত হোসেন ও রিপন হোসেনকে গ্রেপ্তার করে।
(উত্তরণ/আইস)



ট্রেনে ঈদযাত্রা শুরু

  আগস্ট ১৭, ২০১৮

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৩৭২

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪০৯২

পুরনো খবর