আদালত অবমাননার দায়ে বিএনপি নেতা রিজভীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি     ১ নভেম্বর থেকে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সকল প্রস্তুতি সম্পন্ন : শিক্ষামন্ত্রী     আগামী নির্বাচনে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করা যাবে     ২০২১ সালের মধ্যে প্রতি ৫০ জনের জন্য একটি বিশুদ্ধ পানীয় জলের উৎস হবে     ২৯ অক্টোবর মতিঝিলে গণ-সমাবেশ করবে ১৪ দল     খসড়া সম্প্রচার আইন-২০১৮ মন্ত্রিসভায় অনুমোদন     সফলতার পথে প্রধানমন্ত্রীর ‘বিনিয়োগ বিকাশ’ কর্মসূচি     দুর্গোত্সব শুরু আজ ষষ্ঠী    

খালেদার মামলার শুনানি শেষ, আদেশ রোববার

  আগস্ট ০৯, ২০১৮     ১৩৮     ১:৫১ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলায় নিহতের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি শেষ হয়েছে আজ বৃহস্পতিবার। এ বিষয়ে আদেশের জন্য আগামী ১২ আগস্ট রোববার দিন ধার্য করেছেন আপিল বিভাগ। খালেদার আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান জানান, আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগেরে বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম। অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো. মমতাজ উদ্দিন ফকির, মুরাদ রেজা। তাদের সঙ্গে ছিলেন ডেপুর্টি অ্যার্টনি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও ড. বশির উল্লাহ। অন্যদিকে আদালতে আজ খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভেকেট খন্দবার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং তাদের সঙ্গে ছিলেন কায়সার কামাল, এ কে এম এহসানুর রহান, অ্যাডভোকেট মাসুদ রানা, সালমা সুলতানা সোমা প্রমুখ।

গত মঙ্গলবার ৭ আগস্ট চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটি আজ পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর আগে সোমবার ৬ আগস্ট বিচারপতি এ কে এম আসাদুজ্জামানও বিচারপতি এস.এম মজিবুররহমানের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন। গত ১ জুলাই খালেদাকে গ্রেফতার দেখিয়ে জামিন আবেদনের শুনানির জন্য ৮ আগস্ট বহাল রাখেন কুমিল্লার আদালত। এরপর খালেদা হাইকোর্টে এ মামলায় আবেদন করে জামিন চান।

ওই আবেদনের পর কুমিল্লার আদালতে খালেদার জামিন নিয়ে করা আবেদন ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেন হাইকোর্ট। এ আদেশ অনুসারে কুমিল্লার আদালত তা নিষ্পত্তি করে খালেদার জামিন আবেদন না মঞ্জুর করেন। তার বিরুদ্ধে সম্প্রতি খালেদা হাইকোর্টে আবেদন করলে সোমবার আদালত তার ছয় মাসের জামিন মঞ্জুর করেন। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের দণ্ড হওয়ার পর থেকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৬৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৭৭

পুরনো খবর