আদালত অবমাননার দায়ে বিএনপি নেতা রিজভীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি     ১ নভেম্বর থেকে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সকল প্রস্তুতি সম্পন্ন : শিক্ষামন্ত্রী     আগামী নির্বাচনে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করা যাবে     ২০২১ সালের মধ্যে প্রতি ৫০ জনের জন্য একটি বিশুদ্ধ পানীয় জলের উৎস হবে     ২৯ অক্টোবর মতিঝিলে গণ-সমাবেশ করবে ১৪ দল     খসড়া সম্প্রচার আইন-২০১৮ মন্ত্রিসভায় অনুমোদন     সফলতার পথে প্রধানমন্ত্রীর ‘বিনিয়োগ বিকাশ’ কর্মসূচি     দুর্গোত্সব শুরু আজ ষষ্ঠী    

জলে-স্থলে দুর্দান্ত গতিতে চলে এই উভচর গাড়ি

  আগস্ট ০৯, ২০১৮     ৮১     ১২:২৯ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : রাস্তায় চলতে চলতে গাড়ি যদি হঠাৎ পানিতে নেমে দুর্দান্ত গতিতে চলতে থাকে তাহলে কে না অবাক হবে? তেমনই এক অবাক করা গাড়ি তৈরি করেছে মার্কিন নির্মাতা প্রতিষ্ঠান ওয়াটারকার। তাদের প্যানথার নামে একটি গাড়ি এক্ষেত্রে সবাইকে অবাক করে দিয়েছে।

স্থলভাগে যথেষ্ট গতিতে চলে এই ফোর হুইল ড্রাইভ গাড়ি। দেখতেও জিপ গাড়ির মতোই। কিন্তু মজার ব্যাপার হলো, গাড়িটি চলতে চলতে পানিতে নেমে যেতে পারে। এরপর পানিতে চলার উপযোগী করতে এর সময় লাগে মাত্র তিন সেকেন্ড। এ সময়ের মধ্যেই এটি চাকা গুটিয়ে ফেলে এবং পানিতে চলার উপযোগী হয়ে যায়। আবার তিন সেকেন্ড সময়েই এটি স্থলভাগে চলার উপযোগী হয়ে যায়।

পানিতে দুর্দান্ত গতিতে চলতে পারে এ ওয়াটারকার। বিভিন্ন জলযানকেও হারিয়ে দিতে পারে গতিতে। রীতিমতো ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিতে চলতে পারে এটি, যা রীতিমতো অন্যান্য জলযানের জন্য স্বপ্নের মতো।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, দমকল বাহিনী কিংবা পর্যটন বা বিনোদনের কাজে এ গাড়ি অত্যন্ত উপযোগী। মার্কিন প্রতিষ্ঠানের নির্মিত ওয়াটারকারের মূল্য এক লাখ ৩৯ হাজার ডলার থেকে শুরু।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৬৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৭৬

পুরনো খবর