২০৮ উপজেলা-ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে     ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করে পরিপত্র     রোহিঙ্গাদের প্রতি নৃশংসতার বিচার নিশ্চিত করতে চায় নেদারল্যান্ডস     তৃতীয় শ্রেণি পাস ‘বিশেষজ্ঞ’ চিকিৎসক! জামাই প্রেসক্রিপশন লিখতো, শ্বশুর করতেন স্বাক্ষর     করোনায় আরও ২১ মৃত্যু, শনাক্ত ১৬৩৭     মাস্ক ব্যবহার নিশ্চিত করার নির্দেশ মন্ত্রিসভার     বিএনপির কর্মসূচি জনরায়ের বিরুদ্ধে, শান্তি নষ্ট হলে প্রতিহত     করোনা: ইতালিতে নতুন করে বিধিনিষেধ আরোপ    

৯০ হার্জ ডিসপ্লের সুবিধার ফোন রিয়েলমি সি সেভেন্টিন

  সেপ্টেম্বর ২১, ২০২০     ২০৯     ২২:৪৭     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সোমবার (২১ সেপ্টেম্বর) ৯০ হার্জের আল্ট্রা-স্মুথ ডিসপ্লে সুবিধার ফোন ‘সি সেভেন্টিন’ লঞ্চ করেছে। বাংলাদেশে ফার্স্ট গ্লোবাল লঞ্চ হওয়া ট্রেক-ট্রেন্ডি স্মার্টফোনটি মাত্র ১৫,৯৯০ টাকা মূল্যে বাজারে এসেছে। ২২ সেপ্টেম্বর দুপুর ২:৩০ মিনিটে ই-কমার্স সাইট দারাজে বিশেষ মূল্যে ১৪,৯৯০ টাকায় এবং ২৪ সেপ্টেম্বর থেকে দেশের সকল স্মার্টফোন স্টোরে পাওয়া যাবে রিয়েলমি সি সেভেন্টিন।

ফোনটিতে রয়েছে ৬.৫-ইঞ্চির আল্ট্রা সুপার ডিসপ্লে, যাতে পাওয়া যাবে ৯০ হার্জের রিফ্রেশ রেট, ফলে প্রতিটি সোয়াইপ হবে সুপার স্মুথ। পাঞ্চহোল ডিসপ্লে সুবিধার এই ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৯০ শতাংশ।

বাংলাদেশে ফার্স্ট গ্লোবাল লঞ্চ সম্পর্কে রিয়েলমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার টিম শাও বলেন, ‘পূর্ববর্তী সময়গুলোতে বাংলাদেশের স্মার্টফোন মার্কেটে চমৎকার সাড়া পেয়ে রিয়েলমি সি সেভেন্টিনের গ্লোবাল লঞ্চ এ দেশের বাজার থেকেই শুরু করছি। আমাদের বিশ্বাস স্মুথ ডিসপ্লে, পাওয়ারফুল র্যাম, ট্রেন্ডসেটিং ডিজাইন ও বিশাল ব্যাটারির এই ফোন ব্যবহারকারীর প্রযুক্তিগত চাহিদা পূরণ করে অনন্য স্মার্টফোন অভিজ্ঞতা দেবে।’

সি সেভেন্টিন ফোনে থাকছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং এর ১৮ ওয়াটের ফার্স্ট চার্জে মাত্র ৩০ মিনিটে ৩৩ শতাংশ চার্জ করা যাবে। শক্তিশালী পারফরম্যান্স নিশ্চিতে ফোনে ব্যবহার করা হয়েছে বিশ্বের প্রথম ১১ ন্যানোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৬০ অক্টা-কোর প্রসেসর। ক্রায়ো ২৪০ সিপিইউ এবং অ্যাড্রেনো ৬১০ জিপিইউ এর সঙ্গে সর্বোচ্চ ১.৮ গিগাহার্জ পর্যন্ত গতিতে কাজ করতে পারে।  

ঝকঝকে ছবি তোলার জন্য রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেম। ১৩ মেগাপিক্সেলের এফ/২.২ অ্যাপচারের  মূল ক্যামেরার পাশাপাশি রয়েছে ১১৯ ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল সুবিধার ৮ মেগাপিক্সেলের ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। লো লাইটে উজ্জ্বল ও ক্লিয়ার ছবি তোলার জন্য রয়েছে নাইটস্কেপ মোড। সেলফির জন্য সামনে আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

নেভি ব্লু এবং লেক গ্রীন– এ দুটি ভিন্ন রঙে পাওয়া যাবে রিয়েলমি সি সেভেন্টিন। ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের এই ফোনে এসডি কার্ডের ব্যবহারে সর্বোচ্চ ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর