২০৮ উপজেলা-ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে     ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করে পরিপত্র     রোহিঙ্গাদের প্রতি নৃশংসতার বিচার নিশ্চিত করতে চায় নেদারল্যান্ডস     তৃতীয় শ্রেণি পাস ‘বিশেষজ্ঞ’ চিকিৎসক! জামাই প্রেসক্রিপশন লিখতো, শ্বশুর করতেন স্বাক্ষর     করোনায় আরও ২১ মৃত্যু, শনাক্ত ১৬৩৭     মাস্ক ব্যবহার নিশ্চিত করার নির্দেশ মন্ত্রিসভার     বিএনপির কর্মসূচি জনরায়ের বিরুদ্ধে, শান্তি নষ্ট হলে প্রতিহত     করোনা: ইতালিতে নতুন করে বিধিনিষেধ আরোপ    

ইতালিয়ান ওপেনের নতুন চ্যাম্পিয়ন হালেপ

  সেপ্টেম্বর ২১, ২০২০     ৩৭     ২২:৩৮     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ২০১৭ ও ২০১৮ সালে রোমে দুবার সামনে থেকে ইউক্রেনিয়ান এলিনা সোভিতোলিনাকে ট্রফি নিয়ে উদযাপন করতে দেখেছেন সিমোনা হালেপ। দুই ফাইনালে ব্যর্থ হওয়ার পর এবার আকাঙ্ক্ষিত সেই ট্রফি ছুঁয়ে দেখলেন দুই নম্বর র‌্যাংকিংধারী। ইতালিয়ান ওপেনের নতুন চ্যাম্পিয়ন হয়েছেন রোমানিয়ার এই টেনিস তারকা।

সোমবার চোটের কারণে ফাইনাল থেকে গতবারের চ্যাম্পিয়ন ক্যারোলিনা প্লিসকোভা রিটায়ার্ড করলে জয় নিশ্চিত হয় হালেপের। অবশ্য তিনি যে ফাঁকা মাঠে গোল করেছেন তা নয়, ম্যাচ দ্বিতীয় সেট পর্যন্ত গড়িয়েছিল। তাতে দাপট দেখান গতবারের উইম্বলডন বিজয়ী।

ফোরো ইতালিকোর সেন্টার কোর্টে সীমিত সংখ্যক দর্শককে প্রবেশ করতে দেওয়া হয়েছিল ফাইনালে। সেখানে অনেকটা একপেশে ম্যাচ দেখতে হয়েছে। প্রথম সেটে ৫-০ ব্যবধানে এগিয়ে থাকতে গতবারের রোম চ্যাম্পিয়নের বিপক্ষে তিনটি ব্রেক পয়েন্ট পান হালেপ এবং চতুর্থ গেমে ০-৪০ এ পিছিয়ে থাকা অবস্থায় তিনবার ব্রেক পয়েন্ট সেভ করেন।

দ্বিতীয় সেটেও আগ্রাসী ছিলেন রোমানিয়ান তারকা। টুর্নামেন্টের শীর্ষ বাছাইয়ের গোছালো পারফরম্যান্সে ঠিক পেরে ওঠেননি চোটে ভুগতে থাকা প্লিসকোভা। দুই সেটেই একাধিকবার কোমরে ও পায়ে চিকিৎসা নিতে হয়েছে চেক প্রজাতন্ত্রের এই খেলোয়াড়কে। শেষ পর্যন্ত ৬-০, ২-১ গেমে পিছিয়ে থাকতে রিটায়ার করেন তিনি।

এই জয়ে এ বছর হালেপ তার টানা তৃতীয় শিরোপা জিতলেন। করোনায় সব ধরনের টেনিস বন্ধ হওয়ার আগে দুবাইয়ে এবং গত মাসে প্রাগে ট্রফি ছুঁয়ে দেখেন তিনি।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর