করোনায় আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪০৭     ছাত্রনেত্রী থেকে ৪ বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার লড়াকু জীবন     শেখ হাসিনার নেতৃত্ব সারা বিশ্বে প্রশংসিত     পিতার মতোই গণমানুষের নেতা শেখ হাসিনা : রাষ্ট্রপতি     শেখ হাসিনার জন্মদিনে ভারত ও চীনের শুভেচ্ছা     শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ     ভার্চ্যুয়াল কোর্টে ৫০ হাজার মামলা নিষ্পত্তি : আইনমন্ত্রী     আইনের শাসন প্রতিষ্ঠায় মাহবুবে আলম ছিলেন প্রথম সারির যোদ্ধা    

মাস্ক না পরার শাস্তি কবর খনন

  সেপ্টেম্বর ১৫, ২০২০     ২৫     ১১:৪১     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের পূর্বাঞ্চলে মাস্ক না পরলে শাস্তি হিসেবে করোনায় মৃতদের জন্য কবর খননের নির্দেশ দেয়া হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ এই নির্দেশ দিয়েছে বলে জানিয়েছে ডেইলি মেইল অনলাইন।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, এনগাবিতান গ্রামে আট জন মাস্ক পরতে অস্বীকৃতি জানানোয় তাদেরকে একটি কবরস্থানে কবর খননের শাস্তি দেয়া হয়েছে।

সার্ম জেলার প্রধান সুইয়োনো বলেন, ‘এই মুহূর্তে মাত্র তিন জন কবর খননকারী আছে। তাই আমি এই লোকগুলোকে তাদের সঙ্গে কাজে লাগালে ভালো হবে বলে ভেবেছি।’

তিনি বলেন, ‘আশা করছি এটি নিষেধাজ্ঞা লঙ্ঘন প্রতিরোধক হিসেবে কাজ করবে।’

জাভার সার্ম জেলায় করোনায় আক্রান্তের হার বাড়ছে। এর পরিপ্রেক্ষিতে এখানে সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে যারাই করোনা বিধিনিষেধ লঙ্ঘন করছেন তাদেরকেই জরিমানা করা হচ্ছে কিংবা শাস্তি হিসেবে সমাজসেবামূলক কাজ করতে বাধ্য করা হচ্ছে।

উত্তরণবার্তা/এআর
 



২৮ সেপ্টেম্বর, হাসতে নেই মানা

  সেপ্টেম্বর ২৮, ২০২০

মস্কোতে ওভারপাস ধসে আহত ৩৯

  সেপ্টেম্বর ২৮, ২০২০

মাশরাফির ভাবনায় অবসর নেই

  সেপ্টেম্বর ২৮, ২০২০     ৪৮

শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ

  সেপ্টেম্বর ২৮, ২০২০     ২২

পুরনো খবর