‘রি-ডিজাইনের’ মাধ্যমেই ত্রুটি সারানোর সিদ্ধান্ত     ৭ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল সচল     চট্টগ্রামের ৪ উপজেলায় নামছে ১০ প্লাটুন বিজিবি     সীমান্তে আটকে থাকা পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত, হিলি দিয়ে আমদানি শুরু     নিরাপদ খাবারের দিকে ঝুঁকছে মানুষ     গ্রিসের সঙ্গে আলোচনায় বসতে তুরস্কের আগ্রহ প্রকাশ     মিয়ানমার থেকে এলো ৩০ মেট্রিক টন পেঁয়াজ     আগেরকার দিনের সরকাররা জনগণের কথা চিন্তা করতেন না : পানিসম্পদ প্রতিমন্ত্রী    

১৪ বছরের ক্যারিয়ারের প্রতিটি দিন রোমাঞ্চকর : সাকিব

  আগস্ট ১০, ২০২০     ৭৪     ২২:৫৭     ক্রীড়া
--

উত্তরণবার্তা  ক্রীড়া ডেস্ক : ৬ আগস্ট ২০০৬, জিম্বাবুয়ের হারারে স্টেডিয়ামে নিয়মরক্ষার ওয়ানডে ম্যাচে দুই টাইগার ক্রিকেটারকে অভিষেক করায় বাংলাদেশ দল। একজন মুশফিকুর রহিম, অন্যজন সাকিব আল হাসান। কাগজে কলমে মুশফিকের আন্তর্জাতিক অভিষেক ঘটেছিল এরও আগে।

তবে একজন সাকিব আল হাসানের শুরু জিম্বাবুয়ের সেই হারারে থেকে। সে থেকে কেটে গেছে ১৪ বছর। এক পা, দুই পা করে এগুতে থাকা সাকিব সময়ের সঙ্গে হয়ে উঠেছে বাংলাদেশ ক্রিকেটের মহীরুহ। শুধু বাংলাদেশ ক্রিকেট নয়, বিশ্ব ক্রিকেটের মহারথীদের কাতারে নিয়ে গেছেন নিজেকে।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ১৪তম জন্মদিনে সাকিব জানিয়েছেন, কাটিয়ে আসা এই ১৪ বছরের প্রতিটি দিন তার কাছে ছিল রোমাঞ্চকর। ভক্ত সমর্থকদের অকুণ্ঠ ভালোবাসা এবং সমর্থনকে সঙ্গে নিয়ে আজকের এই জায়গায় এসে দাঁড়িয়েছেন তিনি। আর তাই নিজের ১৪তম আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের জন্মদিনে ভক্তদের ধন্যবাদ জানাতে ভুল করেননি দেশসেরা এই ক্রিকেটার।

নিজের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এমন বার্তা দেয়ার পাশাপাশি একটি ভিডিও দেন সাকিব। ৪ মিনিট ১৫ সেকেন্ডের সেই ভিডিওতে সাকিবের ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত উল্লেখযোগ্য নানা মুহূর্ত ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন তিনি।

ভিডিওর ক্যাপশনে ভক্তদের জন্য সাকিব লিখেন, ‘দেখতে দেখতে কেটে গিয়েছে অনেকগুলো দিন। বিগত ১৪ বছরের প্রত্যেকটি দিনই আমার কাছে রোমাঞ্চকর একেকটি অভিজ্ঞতা। এমন দুর্দান্ত এক পথচলাই আমাকে দাঁড় করিয়েছে আজকের জায়গায়। আপনাদের সবার অকুণ্ঠ সমর্থন আর ভালোবাসাই আমাকে জুগিয়েছে পথ চলার অনুপ্রেরণা। ক্যারিয়ারের ১৪তম বছর পূর্ণ করার দারুণ এই মুহূর্তে আমি ধন্যবাদ জানাতে চাই আপনাদের সবাইকে। আগামী দিনগুলোতে এগিয়ে যেতে চাই আরও নতুন উদ্যমের সাথে। ধন্যবাদ সবাইকে।’

বাংলাদেশের হয়ে সবচেয়ে সফল সাকিব টাইগারদের জার্সিতে ইতিমধ্যে ৩৩৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ১৪টি শতকে রান করেছেন ১১,৭৫২ রান। এর পাশাপাশি তিন ফরম্যাটে র‍্যাংকিংয়ের শীর্ষে ওঠা সাকিব নিয়েছেন ৫৬২ উইকেট।

উত্তরণবার্তা/এআর
 



করোনা টেস্টের ফল ৯০ মিনিটেই!

  সেপ্টেম্বর ১৯, ২০২০

শালকের জালে ৮ গোল দিলো বায়ার্ন

  সেপ্টেম্বর ১৯, ২০২০

এখন আর নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হবো না

  সেপ্টেম্বর ১৯, ২০২০     ১৯

নিরাপদ খাবারের দিকে ঝুঁকছে মানুষ

  সেপ্টেম্বর ১৯, ২০২০     ১২

শালকের জালে ৮ গোল দিলো বায়ার্ন

  সেপ্টেম্বর ১৯, ২০২০     ১০

করোনা টেস্টের ফল ৯০ মিনিটেই!

  সেপ্টেম্বর ১৯, ২০২০     ১০

পুরনো খবর