করোনায় দেশে আরও ২৮ জনের প্রাণহানি, আক্রান্ত ১৫৪০     ধনী-গরিব সব দেশ যেন করোনার ভ‌্যাকসিন পায় : রাষ্ট্রপতি     কানাডায় শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ: জাস্টিন ট্রুডো     অবশেষে শান্তি ফিরল লাদাখে     জেদ্দা-রিয়াদে বিমানের বিশেষ ফ্লাইট ২৬-২৭ সেপ্টেম্বর     জলবায়ু ও করোনা বিশ্বের সবচেয়ে বড় হুমকি     অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা     ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক অটুট থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী    

৬ দিন পর আখাউড়া বন্দর দিয়ে শুরু হলো রপ্তানি

  আগস্ট ০৫, ২০২০     ৬৬     ১৪:৩৭     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ছয় দিন ছুটির পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে শুরু হয়েছে ভারতে পণ্য রপ্তানি।

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে আজ বুধবার (৫ আগস্ট) সকাল থেকে রপ্তানি কার্যক্রম স্বাভাবিক হয়েছে। রপ্তানি শুরুর মধ্য দিয়ে আবারও কর্মমুখর হয়ে উঠেছে স্থলবন্দর। তবে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১২ মার্চ থেকে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে যাত্রী পারাপার বন্ধ হয়েছে।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব উদ্দিন ভূঁইয়া এসব বিষয় নিশ্চিত করেছেন। তিনি জানান, ঈদুল আজহা উপলক্ষে গত ৩০ জুলাই থেকে বন্দরে ছয় দিনের ছুটি শুরু হয়। ছুটি শেষে আজ বুধবার থেকে ভারতে পণ্য রপ্তানি শুরু হয়েছে। সকাল থেকে ভোজ্য তেল, সিমেন্ট ও খাদ্য সামগ্রীবোঝাই কয়েকটি ট্রাক আগরতলা স্থলবন্দরে প্রবেশ করেছে।

আখাউড়া স্থলবন্দরটি মূলত রপ্তানিমুখী। এ বন্দর দিয়ে বিভিন্ন সময় সিমেন্ট, ভোজ্য তেল, প্লাস্টিক, তুলা, মাছ, খাদ্য সামগ্রীসহ ৩০টির বেশি পণ্য রপ্তানি হয় ভারতে।

উত্তরণবার্তা/এআর



অবশেষে শান্তি ফিরল লাদাখে

  সেপ্টেম্বর ২৪, ২০২০

২৪ সেপ্টেম্বর, হাসতে নেই মানা

  সেপ্টেম্বর ২৪, ২০২০     ১০৩

অবশেষে শান্তি ফিরল লাদাখে

  সেপ্টেম্বর ২৪, ২০২০     ৭৮

২৪ সেপ্টেম্বর, টিভিতে আজকের খেলা সূচি

  সেপ্টেম্বর ২৪, ২০২০     ৪২

দেশের বাজারে আবারও কমলো স্বর্ণের দাম

  সেপ্টেম্বর ২৪, ২০২০     ৩৯

পুরনো খবর