চিকিৎসকদের অনীহায় গ্রামের মানুষ ‘অবিচারের শিকার’: পরিকল্পনামন্ত্রী     কালিহাতীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ     যুক্তরাষ্ট্রে পার্টিতে গোলাগুলি, নিহত ২     আগামীকাল থেকে জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করবে ক্রিকেটাররা     লিগ্যাল এইডের ৪ জেলার আইনজীবীদের অনলাইন কর্মশালা     উন্নত জাত উদ্ভাবন ও চাষের মাধ্যমে তুলা উৎপাদন দিন দিন বাড়ছে : কৃষিমন্ত্রী     নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী     সীমান্ত হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনতে বিজিবি-বিএসএফ একমত    

অযোধ্যার রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন আজ, উপস্থিত থাকবেন মোদি

  আগস্ট ০৫, ২০২০     ৫৫     ১১:৩২     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : করোনার প্রকোপে গোটা দেশ যখন ভীত, ভারতের অযোধ্যায় জনসমাগম সামাল দেয়াই তখন রাজ্য প্রশাসনের প্রধান চিন্তা। ঐতিহাসিক রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন হতে যাচ্ছে আজ। বুধবার দুপুর সাড়ে ১২টা নাগাদ মন্দিরের ভূমিপূজা শুরু হওয়ার কথা রয়েছে। আর মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে সকাল ৯টা বেজে ৩৫ মিনিটে দিল্লি থেকে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রামের আরাধনা শুরু করার আগে প্রথমে হনুমানগড়ীতে হনুমানের বিশেষ পূজা সারবেন প্রধানমন্ত্রী। হনুমানগড়ীতে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যো‌গী আদিত্যনাথও। সেখান থেকে একসঙ্গে দু’কিলোমিটার দূরের অযোধ্যায় এসে পৌঁছাবেন তারা। সাড়ে ১২টা থেকে ভূমিপূজা শুরু হলেও ১২টা বেজে ৪০ মিনিটে মন্দিরের শিলান্যাস করবেন নরেন্দ্র মোদী। তার জন্য আগে থেকেই ৪০ কেজি ওজনের রুপোর ইট রাখা আছে। 'শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট'র চেয়ারম্যান মহন্ত নৃত্যগোপাল দাস তা দান করেছেন। তবে স্থায়ীভাবে ইটটি সেখানে রাখা হবে না। ভূমিপূজা শেষ হয়ে গেলেই সেটি সরিয়ে নেয়া হবে। অযোধ্যায় মোট তিন ঘণ্টা কাটাবেন মোদী।

অনুষ্ঠানে নিমন্ত্রিত না হলেও, শুধুমাত্র ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে আশপাশের রাজ্য থেকেও বহু মানুষ রামনগরীতে ভিড় জমাতে শুরু করেছেন। রামমন্দিরের ভূমিপূজা ঘিরে উৎসবের আবহ তৈরি হয়েছে অযোধ্যায়।

উত্তরণবার্তা/এআর



আইপিএলে তারকারা কে কোন দলে

  সেপ্টেম্বর ১৯, ২০২০

অভিশাপ দেবেন না মাহি

  সেপ্টেম্বর ১৯, ২০২০

পুরনো খবর