সফলতার পথে প্রধানমন্ত্রীর ‘বিনিয়োগ বিকাশ’ কর্মসূচি     দুর্গোত্সব শুরু আজ ষষ্ঠী     মঙ্গলবার সৌদি যাচ্ছেন প্রধানমন্ত্রী     রাজধানীর যেসব এলাকায় ১০ ঘণ্টা গ্যাস থাকছে না আজ     রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩     টাঙ্গাইল ও ময়মনসিংহে বন্দুকযুদ্ধে নিহত ২     এনইউ’র ১ম বর্ষে ভর্তিকৃতদের বিষয় পরিবর্তন ও ২য় মেধা তালিকা প্রকাশ আগামীকাল     তিন ব্যাংকের সঙ্গে আইপিএফএফ প্রকল্পের চুক্তি সই    

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ বৃহস্পতিবার

  জুলাই ১৮, ২০১৮     ১০১     ২:২৬ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল আগামীকাল প্রকাশ করা হবে। ফলে এবারও পরীক্ষা শেষ হওয়ার দুমাসের মধ্যেই প্রকাশিত হচ্ছে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল।  বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান এ তথ্য জানিয়েছেন। 

মোহাম্মদ আফরাজুর রহমান জানান, আগামীকাল সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিক্ষা বোর্ডগুলোর ফলাফলের সার সংক্ষেপ তুলে দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর তিনি দুপুর ১টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে বিস্তারিত ফল তুলে ধরবেন।  এরপর দেশের শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট, সংশ্লিষ্ট সকল পরীক্ষা কেন্দ্র, শিক্ষা প্রতিষ্ঠান (সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েব মেইল) এবং এসএমএস এর মাধ্যমে একযোগে প্রকাশ করা হবে। এ ছাড়া এটুআইয়ের মাধ্যমে ফলাফল জানতে ফল প্রকাশের পর মোবাইল থেকে ৩৩৩ ডায়াল করেও এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল জানা যাবে। 

সারা দেশের দুই হাজার ৫৪১টি কেন্দ্রে এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন শিক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে সাধারণ আট বোর্ডে শিক্ষার্থী সংখ্যা ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন।  গত ২ এপ্রিল শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। তত্ত্বীয় পরীক্ষা চলে ১৩ মে পর্যন্ত। আর ১৪ থেকে ২৩ মের মধ্যে অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা।



পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮

টিভিতে ‘মায়া মসনদ’

  অক্টোবর ১৫, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৬৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৭৫

পুরনো খবর