চিকিৎসকদের অনীহায় গ্রামের মানুষ ‘অবিচারের শিকার’: পরিকল্পনামন্ত্রী     কালিহাতীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ     যুক্তরাষ্ট্রে পার্টিতে গোলাগুলি, নিহত ২     আগামীকাল থেকে জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করবে ক্রিকেটাররা     লিগ্যাল এইডের ৪ জেলার আইনজীবীদের অনলাইন কর্মশালা     উন্নত জাত উদ্ভাবন ও চাষের মাধ্যমে তুলা উৎপাদন দিন দিন বাড়ছে : কৃষিমন্ত্রী     নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী     সীমান্ত হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনতে বিজিবি-বিএসএফ একমত    

১৫ সেপ্টেম্বরের মধ্যেই টিকটিক কিনে নিচ্ছে মাইক্রোসফট!

  আগস্ট ০৩, ২০২০     ৯১     ২২:২৩     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : চীনা প্রযুক্তি কোম্পানি বাইটড্যান্সের জনপ্রিয় অ্যাপ টিকটকের মালিকানা যুক্তরাষ্ট্রে কিনতে কোম্পানিটির সঙ্গে আলোচনা করেছে মাইক্রোসফট। মাইক্রোসফট কর্তৃপক্ষ রোববার এই তথ্য নিশ্চিত করেছে।

এছাড়া মাইক্রোসফট কর্পোরেশনের প্রধান নির্বাহী সত্য নাদেলা টিকটক কেনা এবং সেটি বিভিন্ন দেশের পরিচালনা করার ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও কথা বলেছেন।

মাইক্রোসফট এক বিবৃতিতে জানায়, ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক কেনার আলোচনা 'কয়েক সপ্তাহের মধ্যে' সম্পন্ন হবে, আশা করা হচ্ছে সেটি ১৫ সেপ্টেম্বরের মধ্যেই হবে। তারা এনিয়ে ট্রাম্প ও মার্কিন সরকারের সঙ্গে কাজ চালিয়ে যাবে।

প্রতিবেদনে বলা হয়েছে, মাইক্রোসফট এই চুক্তি সম্পন্ন করতে পারলে কোম্পানিটি ওয়াশিংটনে একটি বিতর্কের অবসান ঘটাবে, সেইসঙ্গে প্রযুক্তিখাতে আরও বহু ব্যবহারকারী নিজেদের দখলে নিবে।

এছাড়া কেনার এই প্রক্রিয়া সম্পন্ন হলে মাইক্রোসফট টিকটক যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়া এবং নিউ জিল্যান্ডে তা পরিচালনা করবে।

এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প ঘোষণা দেন, তিনি যুক্তরাষ্ট্রে চীনা ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটককে নিষিদ্ধ করতে যাচ্ছেন। এরপরই রোববার মাইক্রোসফটের পক্ষ থেকে নতুন এই খবর এলো। ব্লুমবার্গ, সিএনবিসি

উত্তরণবার্তা/এআর

 



আইপিএলে তারকারা কে কোন দলে

  সেপ্টেম্বর ১৯, ২০২০

অভিশাপ দেবেন না মাহি

  সেপ্টেম্বর ১৯, ২০২০

পুরনো খবর