অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা সম্পন্ন     শেখ হাসিনার নেতৃত্ব সারা বিশ্বে প্রশংসিত     পিতার মতোই গণমানুষের নেতা শেখ হাসিনা : রাষ্ট্রপতি     শেখ হাসিনার জন্মদিনে ভারত ও চীনের শুভেচ্ছা     শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ     ভার্চ্যুয়াল কোর্টে ৫০ হাজার মামলা নিষ্পত্তি : আইনমন্ত্রী     আইনের শাসন প্রতিষ্ঠায় মাহবুবে আলম ছিলেন প্রথম সারির যোদ্ধা     মাহবুবে আলমের ন্যায়নিষ্ঠতা অনুসরণীয় হয়ে থাকবে : প্রধানমন্ত্রী    

করোনার মাঝে নেইমারের সঙ্গে চুক্তি অসম্ভব: বার্সা

  আগস্ট ০৩, ২০২০     ৯৪     ১৬:৩১     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : জোর ধারণা ছিল, আসছে দল-বদলে পিএসজি থেকে নেইমারকে ফেরাবেই বার্সেলোনা। কিন্তু করোনাভাইরাস মহামারী বদলে দিয়েছে সব। কাতালান ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ জানালেন, করোনার কারণে চলমান অর্থনৈতিক সংকটের মধ্যে তারকা এই ফুটবলারের সঙ্গে চুক্তি করা ‘অসম্ভব’।

২০১৭ সালের বাইআউট ক্লজের ২২ কোটি ২০ লাখ ইউরো দিয়ে বার্সেলোনা থেকে নেইমারকে নিয়ে যায় পিএসজি। কিন্তু শুরু থেকেই গুঞ্জন, প্যারিসের ক্লাবটিতে সুখে নেই তারকা এই ফরোয়ার্ড। প্রকাশ্যেই অনেকবার আবার পুরোনো ঠিকানা কাতালান ক্লাবে ফিরে যাওয়ার কথা বলেছেন ২৮ বছর বয়সী এই ফুটবলার।

বার্সেলোনাও নেইমারকে ফিরিয়ে আনতে আগ্রহী। গত মৌসুমের আগে দল-বদলে নেইমারকে পিএসজি থেকে ফিরিয়ে আনার জন্য একাধিকবার চেষ্টা করেও দাম নিয়ে বনিবনা না হওয়ায় আলোর মুখ দেখেনি এই দল-বদল।
ধারণা করা হচ্ছিল এবারের দল-বদলে হয়তো ব্রাজিলিয়ান এই তারকাকে নিয়েই আসবে বার্সেলোনা। কিন্তু করোনা মহামারীর কারণে চলমান অর্থনৈতিক সংকটে তা সম্ভব হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন বার্সেলোনা সভাপতি বার্তোমেউ।

স্প্যানিশ ক্রীড়া বিষয়ক দৈনিক স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে এ ব্যাপারে তিনি বলেন, “ইউরোপের সবগুলো বড় ক্লাবই ক্ষতিগ্রস্ত হয়েছে। ধাক্কা এই বছরেই শেষ নয়। আরও তিন-চার বছর থাকতে পারে।”

“নেইমারকে আনা? এই পরিস্থিতি অসম্ভব। এছাড়া পিএসজিও তাকে বিক্রি করতে চাইবে না।”

চলমান সংকটের কারণে কেবল নেইমারের ব্যাপারটিই নয় অন্যান্য খেলোয়াড়দের কেনার পরিকল্পনাও বন্ধ করে দিতে হয়েছে বলে জানালেন বার্সেলোনা সভাপতি। এ ব্যাপারে ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকারের লরাতো মার্তিনেসের বিষয়টি তুলে ধরেন তিনি।

“ইন্টারের লরাতোর ব্যাপারে আলোচনা করেছিল বার্সেলোনা। কিন্তু আলোচনা এখন স্থগিত। এই পরিস্থিতি বড় ধরনের কোনো বিনিয়োগ করাকে সমর্থন করে না।”

করোনার কারণে চলতি বছরের শুধু মার্চ ও জুনের মধ্যেই বার্সেলোনার ২০ কোটি ইউরো ক্ষতি হয়েছে বলে জানালেন বার্তোমেউ- “২০২০-২১ মৌসুমে আমরা আশা করেছিলাম, ১১০ কোটি ইউরো আয় হবে আমাদের। কিন্তু আয় হয়েছে এর মাত্র ৩০ শতাংশ।”

উত্তরণবার্তা/সাব্বির



 



মস্কোতে ওভারপাস ধসে আহত ৩৯

  সেপ্টেম্বর ২৮, ২০২০

করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ

  সেপ্টেম্বর ২৮, ২০২০

মাশরাফির ভাবনায় অবসর নেই

  সেপ্টেম্বর ২৮, ২০২০     ৪১

দই-সর্ষে ইলিশের রেসিপি

  সেপ্টেম্বর ২৮, ২০২০     ১৬

পুরনো খবর