ভারতের সঙ্গে সম্পর্ক রক্তের, চীনের সঙ্গে অর্থনৈতিক: পররাষ্ট্রমন্ত্রী     টেকনাফ থানার নতুন ওসি আবুল ফয়সল     জন্মবার্ষিকীতে ফজিলাতুন্নেছা মুজিবের সমাধিতে শ্রদ্ধা     প্রধানমন্ত্রীর স্ত্রী হওয়া স্বত্ত্বেও আমার মায়ের কোনো অহমিকা ছিল না : শেখ হাসিনা     জাপানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উদযাপিত     করোনায় বিশ্বে সুস্থ এক কোটি ২৫ লাখের বেশি মানুষ     বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ     ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর : প্রধানমন্ত্রী    

চট্টগ্রামে করোনা ভাইরাসে নতুন আক্রান্ত ১১২ জন

  আগস্ট ০১, ২০২০     ৩৫     ১৬:৩৫     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : গত ২৪ ঘন্টায় ১১২ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে। এ নিয়ে মোট আক্রান্ত ১৪ হাজার ৪৫০জন।
মৃত্যুবরণ করেছেন ২ জন।

শুক্রবার রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৫টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ৬১৭টি নমুনা পরীক্ষা করা হয়।  

এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২২৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৪৪টি নমুনা পরীক্ষা করা হয়।  

এতে চবি ল্যাবে ৪৫ জন, বিআইটিআইডি ল্যাবে ১০ জন এবং চমেক ল্যাবে ২৫ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়। তবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এদিন কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

অন্যদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪১টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৬১৭টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৩ জন এবং উপজেলায় ১৯ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৬ জন।

উত্তরণবার্তা/এআর



৮ আগস্ট: হাসতে নেই মানা

  আগস্ট ০৮, ২০২০     ৮১

পুরনো খবর