স্বর্ণের দাম ভরিতে বাড়ল আরও ৪৪৩০ টাকা     বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা     সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সমাজে অস্থিরতা ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী     জয়পুরহাটে টিকেট ছাড়া রেল ভ্রমণ, ৪৫ জনকে জরিমানা     শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন     বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রীর ফোন; ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা     কোনো উসকানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি    

জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন

  জুলাই ১৪, ২০২০     ৪২     ২১:৪৮     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের হানায় জাপানের ওকিনাওয়া দ্বীপে অবস্থিত দুটি মার্কিন নৌঘাঁটি লকডাউন করা হয়েছে।

আক্রান্ত সব সেনা সদস্যকে আইসোলেশনে পাঠানো হয়েছে। অন্য সেনাদের মাঝে কোভিড-১৯ ছড়িয়ে পড়া রোধে দ্বীপ এলাকায় নেয়া হয়েছে বাড়তি সতর্কতা।

সোমবার জাপান সরকারের মুখপাত্র ইয়োশিহিদে সুগা বলেন, ‘ওকিনাওয়া দ্বীপে ঘাঁটি দুটিতে অন্তত ৬২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে ৩৯ জন নৌ-সৈনিক এবং অন্যরা ক্যাম্পে বিভিন্ন দায়িত্ব পালন করছিলেন।’

ঘাঁটিতে খুব গুরুত্বপূর্ণ নয় এমন কার্যক্রম বন্ধ করা হয়েছে। ঘাঁটিতে যাতায়াত বা সেখান থেকে কারও বের হওয়া বন্ধ করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর