সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সমাজে অস্থিরতা ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী     জয়পুরহাটে টিকেট ছাড়া রেল ভ্রমণ, ৪৫ জনকে জরিমানা     শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন     বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রীর ফোন; ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা     কোনো উসকানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি     সিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনো বাহিনীর নয় : সেনাপ্রধান     সাবরিনা-আরিফুলসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট    

বব-কাট চুলে নজর কাড়লো সুন্দরী হাতি

  জুলাই ১৪, ২০২০     ৪০     ১২:৪৪     আরও
--

উত্তরণবার্তা অন্যান্য ডেস্ক :  ভারতের তামিলনাড়ুর জনপ্রিয় হাতি ‘সেঙ্গামালাম’। তার জনপ্রিয়তার কারণ স্টাইলিস্ট বব-কাট চুল। মান্নারগুড়ি শহরের রাজগোপালাস্বামী মন্দিরে থাকে সে। বব-কাট হেয়ারস্টাইলের কারণে ইন্টারনেটেও বেশ জনপ্রিয় সে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, একদিন আগে বন কর্মকর্তা সুধা রামেন হাতিটির ছবি টুইটারে দেয়ার পর ‘বব-কাট সেঙ্গামালাম’ আবারও মানুষের নজর কাড়ে।

২০০৩ সালে সেঙ্গামালামকে কেরালা থেকে তামিলনাড়ুতে নিয়ে আসেন তার মাহুত এস রাজাগোপাল। তিনিই হাতিটির চুল এভাবে কেটেছেন এবং নিয়মিত তার চুলের পরিচর্যাও করেন।

বব-কাট চুলের সুন্দরী হাতিটির ছবি তাই মুহূর্তেই ভাইরাল হয়ে যায় ইন্টারনেট দুনিয়ায়। তার ছবিতে ১০ হাজারেরও বেশি লাইক পড়েছে।

সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে রাজাগোপাল বলেন, ‘সেঙ্গামালাম আমার কাছে সন্তানের মতো। আমি চেয়েছিলাম ওর এমন চেহারা হোক যেন সবার নজর কাড়তে পারে। একবার ইন্টারনেটে এক ভিডিওতে বব-কাট চুলের একটি হাতির বাচ্চা দেখি আমি। তারপর সেঙ্গামালামের চুল বড় করতে শুরু করি।’

হাতিটির শান্ত এবং বন্ধুত্বপূর্ণ স্বভাবের কারণেই তার চুলে বব-কাট দেয়া সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

রাজাগোপাল জানান, গরমকালে দিনে অন্তত তিনবার এবং অন্য ঋতুতে দিনে একবার গোসল করানো হয় সেঙ্গামালামকে। প্রচণ্ড গরমে সে যাতে কষ্ট না পায়, তার জন্য ৪৫ হাজার টাকা খরচ করে একটি বিশেষ ঝরনাও লাগিয়েছেন রাজাগোপাল।

মন্দিরে যাওয়া কোনো দর্শনার্থীই সুন্দরী এ হাতির সঙ্গে দেখা করতে ভোলেন না।

উত্তরণবার্তা/এআর



৫ আগস্ট : হাসতে নেই মানা

  আগস্ট ০৫, ২০২০     ১১৮

প্রাইজবন্ডের ১০০তম ড্র

  আগস্ট ০৫, ২০২০     ৮৩

আজও রয়েছে ঝড়বৃষ্টির আভাস

  আগস্ট ০৫, ২০২০     ৩২

পুরনো খবর