স্বর্ণের দাম ভরিতে বাড়ল আরও ৪৪৩০ টাকা     বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা     সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সমাজে অস্থিরতা ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী     জয়পুরহাটে টিকেট ছাড়া রেল ভ্রমণ, ৪৫ জনকে জরিমানা     শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন     বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রীর ফোন; ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা     কোনো উসকানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি    

শিরোপা উৎসব থেকে ২ পয়েন্ট দূরে রিয়াল

  জুলাই ১৪, ২০২০     ৫২     ১০:৫৯     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : করোনার লম্বা বিরতি থেকে ফিরে রীতিমতো উড়ছে রিয়াল মাদ্রিদ। তাতে স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ের দৌড়েও এগিয়ে আছে তারা। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে এগিয়ে আছে ৪ পয়েন্টে। লিগের শেষ দুই ম্যাচ থেকে আর মাত্র ২ পয়েন্ট সংগ্রহ করতে পারলেই উৎসবের নগরীতে পরিণত হবে মাদ্রিদ।

অবশ্য বৃহস্পতিবার ঘরের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে জয় পেলে সেদিনই শিরোপা জয়ের উৎসবটা সেরে ফেলতে পারবে রামোস-বেনজেমা ও রিয়াল সমর্থকরা।

তার আগে সোমবার (১৩ জুলাই) দিবাগত রাতে তারা গ্রানাডার মুখোমুখি হয়েছিল। ছন্দে থাকা জিদানের শিষ্যরা পা হড়কায়নি। চাপ নিয়ন্ত্রণে রেখে প্রত্যাশিত জয়টিই তুলে নিয়েছে। গ্রানাডাকে হারিয়েছে ২-১ গোলের ব্যবধানে।

সোমবার গ্রানাডার বিপক্ষে গোলের দেখা পেতে বেশি সময় নেয়নি রিয়াল। ম্যাচের ১০ মিনিটেই ফার্ল্যান্ড মেন্ডি একক প্রচেষ্টায় চেয়ে দেখার মতো একটি গোল করে এগিয়ে নেন রিয়ালকে। রিয়ালের হয়ে এটি ছিলো তার প্রথম গোল। ১৬ মিনিটের মাথায় দারুণ ফর্মে থাকা করিম বেনজেমা পাল্টা আক্রমণে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জিনেদিন জিদানের শিষ্যরা।

বিরতি থেকে ফিরে অবশ্য একটি গোল হজম করে রিয়াল। ৫০ মিনিটে গ্রানাডার ডারউইন মাচিস গোল করে ব্যবধান কমান (২-১)। অবশ্য ম্যাচটি ড্রও হতে পারতো, যদি না শেষ মুহূর্তে সার্জিও রামোস গোললাইনের উপর থেকে বলটি ক্লিয়ার করতেন। তাতে শেষ পর্যন্ত পূর্ণ ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা।

এই জয়ে ৩৬ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৮৩ পয়েন্ট। সমান ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ৭৯ পয়েন্ট। আর ৩৬ ম্যাচ থেকে ৫০ পয়েন্ট নিয়ে গ্রানাডা রয়েছে দশম স্থানে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর