বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা     সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সমাজে অস্থিরতা ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী     জয়পুরহাটে টিকেট ছাড়া রেল ভ্রমণ, ৪৫ জনকে জরিমানা     শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন     বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রীর ফোন; ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা     কোনো উসকানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি     সিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনো বাহিনীর নয় : সেনাপ্রধান    

পদ্মায় ধরা পড়ল বড় আকারের পাঙ্গাস ও কাতলা মাছ

  জুলাই ১৩, ২০২০     ২৯২     ২২:৫৮     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদীতে গোপাল হালদার নামের এক জেলের জালে ১৬কেজি ওজনের পাঙ্গাস মাছ ও ১৬ কেজি ওজনের কাতল মাছ ধরা পড়েছে।

সোমবার ভোর ৬টায় পাঙ্গাস ও সকাল ১১টায় কাতল মাছ দৌলতদিয়ার পদ্মাও যমুনা নদীর মিলনস্থলে মাছ দুটি ধরা পড়ে।

জেলে গোপাল হালদার জানান, রাতে কয়েকজন সঙ্গী নিয়ে বাড়ি থেকে বের হয়ে পদ্মা নদীর মাঝামাঝি জাল ফেলে বসে থাকি। অনেকক্ষণ অপেক্ষার পর জালে মাছটি ধাক্কা মারলে বুঝতে পারি বড়মাছ জালে পড়েছে। এক ঘন্টা সময় নিয়ে মাছটি নৌকায় তুলে আনি।

অপরদিকে সকাল ১১টায় ঠিক একইভাবে কাতল মাছটি ধরা পড়ে তার জালে।

মাছ ব্যবসায়ী লালচাঁদ জানান, ১১শত টাকা কেজি দরে পাঙ্গাস মাছটি কিনেছি এখন ১২শত টাকা কেজি দরে বিক্রি করব।

আরেক মাছ ব্যবসায়ী শাজাহান সেখ বলেন, সোমবার সকাল ১১টার দিকে কাতল মাছটি আমি ১৩০০শত টাকা কেজি দরে কিনেছি। এখন ঢাকার এক শিল্পপতির সঙ্গে কথা হচ্ছে। ১ হাজার ৩৫০ টাকা কেজিতে বিক্রি করব।

দুই জেলের ধারণা, ইদানীং এতবড় মাছ ফারাক্কা ছেড়ে দেয়ার কারণে এই প্রথম বর্ষা মৌসুমে দৌলতদিয়ায় ধরা পড়ছে।

উত্তরণবার্তা/এআর



৫ আগস্ট : হাসতে নেই মানা

  আগস্ট ০৫, ২০২০     ১১৯

প্রাইজবন্ডের ১০০তম ড্র

  আগস্ট ০৫, ২০২০     ৮৬

আজও রয়েছে ঝড়বৃষ্টির আভাস

  আগস্ট ০৫, ২০২০     ৩২

পুরনো খবর