সংসদে বঙ্গবন্ধুর মুখে কবিতার লাইন     রেলপথে ট্রানজিট পাচ্ছে নেপাল     শান্তির পথে আফগানিস্তান, ৪০০ তালেবানকে মুক্তির সিদ্ধান্ত     শিশুদের আত্মপ্রত্যয়ী ও মননশীল করে গড়ে তুলতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী     ১০ লাখ গাছের চারা রোপন করবে পানি সম্পদ মন্ত্রণালয়     ডিসেম্বরের মধ্যে তারের জঞ্জাল থেকে মুক্ত হবে ডিএসসিসি     করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭    

মুগদা হাসপাতাল ও হোটেল-৭১-এর নথি তলব দুদকে

  জুলাই ১২, ২০২০     ৭৩     ২২:৫০     আইন-আদালত
--

উত্তরণবার্তা  প্রতিবেদক  : রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ‘হোটেল-৭১’-এর  ‘অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত’ নথি তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  রোববার দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থার উপসহকারী পরিচালক মোহাম্মদ শহাজাহান মিরাজ স্বাক্ষরিত এক নোটিশে এসব নথি তলব করা হয়।

নথি তলবের তথ‌্য নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, মুগদা পরিচালক ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে একটি চিঠি দেয়া হয়েছে। এছাড়া আরেকটি চিঠি দেয়া হয়েছে ‘হোটেল ৭১ লিমিটেড’-এর ব্যবস্থাপনা পরিচালককে।

চিঠিতে বলা হয়েছে, মুগদা মেডিক‌্যাল  কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক, ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।  অভিযোগের বিষয়ে তদন্তের জন‌্য সংশ্লিষ্ট নথি পর্যালোচনা প্রয়োজন।

দুদকের তলবি নথির মধ্যে রয়েছে—করোনা রোগীদের চিকিৎসা সেবাদাতা ডাক্তার, নার্স ও অন্যদের (৫০০ শয্যা বিশিষ্ট মুগদা জেনারেল হাসপাতাল, মুগদা, ঢাকা’র) থাকা-খাওয়ার মূল্য  (রেট/হার)  নির্ধারণ   সংক্রান্তে ‘হোটেল-৭১’-এর  সঙ্গে  যোগাযোগ, আলোচনা  ও সম্পাদিত   চুক্তিপত্রের সত্যায়িত অনুলিপি।

এছাড়া 'হোটেল-৭১’-এর অনুকূলে এ পর্যন্ত পরিশধিত অর্থের ব্যয় মঞ্জুরিপত্রের কপি, বিলের কপি ও চেকের কপি, চেকগ্রহণকারীর নাম, ঠিকানাসহ সংশ্লিষ্ট নথির সত্যায়িত অনুলিপি চাওয়া হয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর