বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা     সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সমাজে অস্থিরতা ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী     জয়পুরহাটে টিকেট ছাড়া রেল ভ্রমণ, ৪৫ জনকে জরিমানা     শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন     বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রীর ফোন; ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা     কোনো উসকানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি     সিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনো বাহিনীর নয় : সেনাপ্রধান    

ঢাকাবাসীর জন্য ‘ডিজিটাল হাট’ চালু হচ্ছে শনিবার

  জুলাই ১০, ২০২০     ৭৮     ২৩:১২     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে ঢাকাবাসীর জন্য কোরবানির পশু কেনাবেচার ‘ডিজিটাল হাট’ চালু হতে যাচ্ছে।

ভার্চুয়াল এই হাটে শুধু পশু কেনা যাবে তা নয়; মিলবে বাসায় পরিবহন ও কসাই সেবাও।  সেবা নিতে অনলাইন বুকিং ও সেবামূল্য পরিশোধের ব্যবস্থাও থাকছে এই হাটে।

শনিবার (১১ জুলাই) দুপুরে ভার্চুয়াল এ হাট অনলাইনে উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে এই হাট পরিচালনা করবে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।  হাট বাস্তবায়নে সঙ্গী হয়েছে আইসিটি বিভাগ এবং বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন।

ভার্চুয়াল এই হাটে একশপ, পল্লী সঞ্চয় ও বেঙ্গল মিট’র পক্ষ থেকে বিক্রেতা হিসাবে গরু, ছাগলের উচ্চতা ও মূল্যসহ ছবি পোস্ট করা হয়েছে।  যে পশুটি ভিজিটর বেশি দেখছেন সেটি থাকছে হাটের প্রথম সারিতে।

এতে আছে এলাকাভিত্তিক হাটও।  সূত্রমতে, ঢাকার ৫টি এলাকার হাট যুক্ত হচ্ছে এই ভার্চুয়াল প্লাটফর্মে।

উদ্বোধন অনুষ্ঠানে সংযুক্ত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম ও বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন সভাপতি মোহাম্মদ ইমরান হোসেন।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার।

এদিকে এরইমধ্যে আইসিটি বিভাগের অধীন চালু হওয়া জাতীয় ডিজিটাল হাটে ১৭০০ কোরবানির পশু, খুলনা ডিজিটাল হাটে ৪০ হাজার পশু এবং নড়াইলের ডিজিটাল হাটে ৩০ হাজার পশু নিবন্ধিত হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে শুক্রবার (১০ জুলাই) কুমিল্লা ডিজিটাল হাট উদ্বোধন করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর

 



৫ আগস্ট : হাসতে নেই মানা

  আগস্ট ০৫, ২০২০     ১১৯

প্রাইজবন্ডের ১০০তম ড্র

  আগস্ট ০৫, ২০২০     ৮৬

আজও রয়েছে ঝড়বৃষ্টির আভাস

  আগস্ট ০৫, ২০২০     ৩২

পুরনো খবর