বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা     সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সমাজে অস্থিরতা ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী     জয়পুরহাটে টিকেট ছাড়া রেল ভ্রমণ, ৪৫ জনকে জরিমানা     শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন     বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রীর ফোন; ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা     কোনো উসকানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি     সিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনো বাহিনীর নয় : সেনাপ্রধান    

ইতালিতে বাংলাদেশ থেকে সব ফ্লাইট স্থগিত

  জুলাই ০৮, ২০২০     ৪২     ০১:০৭     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ইতালিতে ফেরা বাংলাদেশি কমিউনিটির সদস্যদের মধ্যে বেশ কয়েকজনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর বাংলাদেশের সব ফ্লাইট স্থগিত করেছে দেশটি।

ইতালিয়ান সরকারের এ স্থগিতাদেশ এক সপ্তাহের জন্য বলে এক প্রতিবেদনে তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বাংলাদেশি কমিউনিটির কাছ থেকে ইতালিতে নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে আশঙ্কা কর্তৃপক্ষের। বার্তা সংস্থা এএফপির খবর, গত সোমবার ঢাকা থেকে আসা ২২৫ জন যাত্রীকে পরীক্ষার পর তাদের মধ্যে ২১ জনের করোনা ধরা পড়ে। রাজধানী রোমের চারিদিকে ‘এ এক ভাইরাল বোমা, যা নিষ্ক্রিয় করা হয়েছে’ বলে উল্লেখ করেছেন লাৎসিও অঞ্চলের শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা আলেসিও ডিআমাতো।

স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরাঞ্জা বলেছেন, সাম্প্রতিক সময়ে ডজনখানেক সংক্রমিত পাওয়া গেছে রোমে পৌঁছানো ফ্লাইটের যাত্রীদের মধ্যে। রোমের বিমানবন্দরে ঢাকা থেকে আসা প্রত্যেক ফ্লাইটের যাত্রীকে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষার জন্য বিশেষ নির্দেশনা জারি করেছিল কর্তৃপক্ষ।

বাংলাদেশের প্রায় ২০ হাজার অভিবাসীর বাসস্থান রোম। শহরটির কাছে বাংলাদেশ থেকে ফেরা রেস্তোরাঁর এক কর্মী সম্প্রতি তার মালিক ও সহকর্মীদের সংক্রমিত করলে নতুন কোভিড-১৯ গুচ্ছ সংক্রমণ শুরু হয়। তার পরপরই জনস্বাস্থ্য কর্তৃপক্ষ বাংলাদেশি কমিউনিটি সদস্যদের করোনা পরীক্ষার আহ্বান জানায়।

উত্তরণবার্তা/এআর

 



সুস্থ ১৮৯০, মৃত্যু ৩৩

  আগস্ট ০৫, ২০২০

৫ আগস্ট : হাসতে নেই মানা

  আগস্ট ০৫, ২০২০     ১২৬

প্রাইজবন্ডের ১০০তম ড্র

  আগস্ট ০৫, ২০২০     ১০৪

আজও রয়েছে ঝড়বৃষ্টির আভাস

  আগস্ট ০৫, ২০২০     ৩২

পুরনো খবর