স্বর্ণের দাম ভরিতে বাড়ল আরও ৪৪৩০ টাকা     বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা     সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সমাজে অস্থিরতা ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী     জয়পুরহাটে টিকেট ছাড়া রেল ভ্রমণ, ৪৫ জনকে জরিমানা     শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন     বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রীর ফোন; ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা     কোনো উসকানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি    

সফটওয়্যার প্রতিষ্ঠান অধিগ্রহণ করল এইচএমডি গ্লোবাল

  জুলাই ০৪, ২০২০     ৮১     ২৩:২৩     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : সাইবার সিকিউরিটি ফার্ম ভ্যালনা ল্যাব অধিগ্রহণ করেছে জনপ্রিয় নকিয়া ফোনের নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। এর ফলে ভ্যালনা ল্যাবসে তৈরিকৃত সফটওয়্যারের দক্ষতা এবং সাইবার সিকিউরিটির সংমিশ্রণ নকিয়া মোবাইল ফোনকে আরো নির্ভরযোগ্য করে তুলবে।

এইচএমডি গ্লোবালের চিফ প্রোডাক্ট অফিসার জুহো সরবিকাস বলেন, ‘এইচএমডি গ্লোবাল বিশ্বাস করে প্রতিটি ফোন তৈরির ক্ষেত্রে সুরক্ষা, নিরাপত্তা এবং আস্থা নিশ্চিত করা আবশ্যক। গ্রাহককে এ ধরনের সেবা প্রদানের উদেশ্যে ভ্যালোনা ল্যাবসের মতো বিখ্যাত এবং বিশ্বস্ত মোবাইল সফটওয়্যার ফার্মকে নকিয়ার সঙ্গে একীভূত করার ঘোষণা দিতে পেরে আমরা গর্বিত।’

সফটওয়্যার এবং সিকিউরিটির উন্নয়নে ‘সেন্টার অব এক্সিলেন্স’ নামে নতুন আরঅ্যান্ডডি সেন্টার প্রতিষ্ঠা করার ঘোষণা দিয়েছে ফিনল্যান্ডের কোম্পানিটি। সেন্টার অব এক্সিলেন্স সফটওয়্যার, সাইবার সুরক্ষা এবং উন্নত গ্রাহক সেবা নিয়ে কাজ করবে। এর মাধ্যমে নকিয়া শুধুমাত্র হার্ডওয়্যার ব্যবসার মধ্যে আর সীমাবদ্ধ থাকবে না। পরিণত হবে হার্ডওয়্যার, সফটওয়্যার এবং গ্রাহক সেবার সম্মিলনের যুগোপযোগী একটি ব্র্যান্ডে।

মার্চ মাসে এইচএমডি গ্লোবাল বৈশ্বিক ডেটা রোমিং পরিষেবা ও এইচএমডি কানেক্ট চালু করেছে। সামনের কয়েক মাস এই সেবা বিস্তারের পাশাপাশি রিমোট ডিভাইস লকিং, গতিশীল পরিচালনা, মোবাইল ডিভাইস সফটওয়্যার সুরক্ষা, সুরক্ষিত নেটওয়ার্ক এবং ব্ল্যাক বক্স পরীক্ষার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে কাজ শুরু করবে। এছাড়াও নিকট ভবিষ্যতে ইমেজিং এবং অডিও প্রযুক্তি অন্তর্ভুক্ত করার পরিকল্পনা রয়েছে নকিয়ার।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর