স্বর্ণের দাম ভরিতে বাড়ল আরও ৪৪৩০ টাকা     বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা     সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সমাজে অস্থিরতা ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী     জয়পুরহাটে টিকেট ছাড়া রেল ভ্রমণ, ৪৫ জনকে জরিমানা     শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন     বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রীর ফোন; ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা     কোনো উসকানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি    

হাতিয়ায় পূর্ণিমার জোয়ারের পানিতে থৈ থৈ

  জুলাই ০৪, ২০২০     ৫১     ২২:৩৪     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় পূর্ণিমার জোয়ারে পানি থৈ থৈ করছে। ফলে জোয়ারের পানিতে কয়েকটি ইউনিয়নের ১০টি গ্রাম প্লাবিত হয়েছে।

শনিবার (৪ জুন) দুপুরে জোয়ারের পানি বাড়তে থাকায় এসব এলাকা প্লাবিত হয়। এতে উপজেলার সুখচর, নলচিরা ও চরঈশ্বর ইউনিয়নের ১০টি গ্রামসহ নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়।

জানা যায়, ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ভেঙে যাওয়া বেড়িবাঁধ মেরামত না করায় এসব এলাকা অস্বাভাবিক জোয়ারের পানিতে সহজে প্লাবিত হয়। এতে সুখচর ইউনিয়নের চরআমান উল্যা, বৌবাজার, চেয়ারম্যান বাজার, নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরা ঘাট এলাকা, চরঈশ্বর ইউনিয়নের তালুকদার গ্রাম, মাইজচা মার্কেট এলাকা প্লাবিত হয়। এসব এলাকার প্রায় ১ সহস্রাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

দুপুরের পর থেকে শুরু হওয়া জোয়ারের পানিতে অনেকের বসতবাড়ি ডুবে যায়। নলচিরা ঘাটের প্রায় ২০টি দোকান ঘর স্রোতের টানে পানিতে ভেসে যায়। জোয়ারের পানিতে অনেকের পুকুরের মাছ ভেসে গেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, বেঁড়িবাধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও কোনো ফল পাওয়া যায়নি। তাই ইউনিয়ন পরিষদের মাধ্যমে মেরামতের ব্যবস্থা করা হবে।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর