স্বর্ণের দাম ভরিতে বাড়ল আরও ৪৪৩০ টাকা     বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা     সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সমাজে অস্থিরতা ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী     জয়পুরহাটে টিকেট ছাড়া রেল ভ্রমণ, ৪৫ জনকে জরিমানা     শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন     বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রীর ফোন; ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা     কোনো উসকানিতে দুই বাহিনীর সম্পর্ক নষ্ট হবে না : আইজিপি    

২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে সন্দেহের কোনো অবকাশ নেই: আইসিসি

  জুলাই ০৪, ২০২০     ৬২     ১৫:১০     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারত-শ্রীলঙ্কার ম্যাচটি পাতানোর অভিযোগ করেন শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগ্যামেজ। তবে তদন্তে কোনো তথ্য প্রমাণ পায়নি আইসিসি ও শ্রীলঙ্কার পুলিশ।

গত শুক্রবার (৩ জুলাই) আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, শ্রীলঙ্কা ক্রিকেট এই মর্মে কোনো তথ্য প্রমাণ দিতে পারেনি। যে কারণে সেই তদন্তেরও কোনো গুরুত্ব নেই।

অপরদিকে শ্রীলঙ্কা পুলিশ জানিয়েছে, আলুথগ্যামেজের অসমর্থিত দাবির পক্ষে কোনো প্রমাণ পাওয়া যায়নি।

আইসিসির অ্যান্টি দুর্নীতি ইউনিটের জেনারেল ম্যানেজার আলেক্স মার্শাল এক বিবৃতিতে বলেছেন, আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল ২০১১ এর নিরপেক্ষতা নিয়ে সন্দেহ করার কোনো কারণ আমাদের নেই।

তিনি বলেন, আইসিসি ইন্টিগ্রিটি ইউনিট আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল ২০১১ সম্পর্কিত সাম্প্রতিক অভিযোগের বিষয়টি খতিয়ে দেখেছে।

এসিইউ হেড আরও বলেন, এই মুহুর্তে আমাদের কাছে এমন কোনো প্রমাণ পেশ করা হয়নি যা দাবির পক্ষে সমর্থন দেয় বা যা আইসিসির দুর্নীতি দমন আইনের অধীনে তদন্ত শুরু করার যোগ্যতা অর্জন করবে।

তদন্ত বন্ধ হওয়ার আগে শ্রীলঙ্কার প্রাক্তন তিন অধিনায়ক অরবিন্দ ডি সিলভা (২০১১ বিশ্বকাপের সময় নির্বাচকদের চেয়ারম্যান), কুমার সাঙ্গাকারা (অধিনায়ক) এবং মাহেলা জয়াবর্ধনে (ফাইনালে সেঞ্চুরিয়ান) তাদের বিবৃতি দিয়েছেন।

সূত্র : এনডিটিভি

উত্তরণবার্তা/সাব্বির



পুরনো খবর