সংসদে বঙ্গবন্ধুর মুখে কবিতার লাইন     রেলপথে ট্রানজিট পাচ্ছে নেপাল     শান্তির পথে আফগানিস্তান, ৪০০ তালেবানকে মুক্তির সিদ্ধান্ত     শিশুদের আত্মপ্রত্যয়ী ও মননশীল করে গড়ে তুলতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী     ১০ লাখ গাছের চারা রোপন করবে পানি সম্পদ মন্ত্রণালয়     ডিসেম্বরের মধ্যে তারের জঞ্জাল থেকে মুক্ত হবে ডিএসসিসি     করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭    

ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

  জুলাই ০২, ২০২০     ৫৫     ১৯:৫১     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক :  ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যান ও খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণের অনিয়মের অভিযোগে এক ইউপি সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের জারি করা পৃথক প্রজ্ঞাপনে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, দু:স্থ মহিলা উন্নয়ন (ভিজিডি) কর্মসূচীর চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাদি হুমায়ুন কবির এবং খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণের অনিয়ম, সরকারী ত্রাণ বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে হবিগঞ্জ জেলার সদর উপজেলার রাজিউড়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য জিল্লুর রহমানকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।
সাময়িকভাবে বরখাস্ত করা সদস্যদের আলাদা আলাদা কারণ দর্শানো নোটিশে কেন তাদেরকে চুড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্য দিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।
করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট একশ’ চার জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ৩৩ জন ইউপি চেয়ারম্যান, ৬৫ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, চারজন পৌর কাউন্সিলর ও একজন উপজেলা ভাইস চেয়ারম্যান রয়েছেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর