বাংলাদেশ ও ব্রুনেইয়ের মধ্যে চমৎকার সম্পর্ক     মানবতাবিরোধী অপরাধ, নেত্রকোণার ২ জনের রায় বুধবার     আজ নয়, বুধবার আসছে জায়ানের মরদেহ     প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ     বসল ১১তম স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১৬৫০ মিটার     শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত বেড়ে ৩১০     মাওয়ায় কাল বসবে ১১তম স্প্যান     জামে আসর মসজিদ পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী    

সব দলের জন্য নির্বাচনের সমান সুযোগ বিদ্যমান : সিইসি

  জুলাই ১২, ২০১৮     ২৪২     ৭:০১ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মো. নূরুল হুদা বলেছেন, দেশে সব দলের জন্য নির্বাচনের সমান সুযোগ বিদ্যমান রয়েছে। ভবিষ্যতেও সমান সুযোগ অব্যাহত থাকবে।
তিনি আজ রাজধানীর আগারগাঁওয়ে ‘নির্বাচন ভবনে’ রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে এ আশাবাদ ব্যক্ত করে সিইসি বলেন,‘আমি এখনও আশা করি বিএনপি নির্বাচনে আসবে। আমরা সবাইকে নিয়ে নির্বাচন করবো।’
তিন সিটির নির্বাচন বিষয়ে তিনি বলেন, নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে এবং ভালো থাকবে। জাতীয় সংসদ নির্বাচনের আগে সিটি নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে বলে তিনি জানান। তিন সিটিতে বাড়তি কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে সিইসি বলেন, বাড়তি ব্যবস্থার প্রয়োজন হয় না। আইনের কোনো পরিবর্তন হয়নি। আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
বৈঠকের শুরুতে কর্মকর্তাদের উদ্দেশ্যে সিইসি বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিন সিটি নির্বাচন সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, ‘দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে অনুপ্রবেশ করবো। সুতরাং সেই প্রস্তুতির আগে এই তিন সিটি নির্বাচন আমাদের নির্বাচন কমিশন, মাঠপর্যায়ে যারা নির্বাচন পরিচালনা করবেন এবং এ নির্বাচনে সহায়তাকারী সকল কর্মকর্তাসহ সকলের জন্য এই নির্বাচনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ সিইসির সভাপতিত্বে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদসহ উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। এ ছাড়াও পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই এ তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উত্তরণবার্তা.কম/দীন



যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫৪৭

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৪

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১২

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৫

পুরনো খবর