ফুঁসে উঠেছে তিস্তা     ঢাকাবাসীর জন্য ‘ডিজিটাল হাট’ চালু হচ্ছে শনিবার     সাহারা খাতুনের লাশ আসছে রাতে, শনিবার বনানীতে দাফন     নেপালে ভয়াবহ ভূমিধস, নিহত ১০     দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর     করোনায় ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান লোকমানের মৃত্যু     দেশে করোনায় আরও ৩৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯     পাকিস্তান এয়ারলাইন্সের ফ্লাইটের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা    

আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে থাইল্যান্ড

  জুন ৩০, ২০২০     ৩৬     ১০:৪৫     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এপ্রিলে আন্তর্জাতিক ফ্লাইট নিষিদ্ধ করে থাইল্যান্ড। দুই মাসের মাথায় সেই নিষেধাজ্ঞা তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটি। আগামীকাল বুধবার (১ জুলাই) থেকে পুনরায় আন্তর্জাতিক ফ্লাইট চালু করবে পর্যটন নির্ভর দেশটি। থাইল্যান্ডের বিমান চলাচল নিয়ন্ত্রণ সংস্থা এমনই সিদ্ধান্ত নিয়েছে। খবর আল জাজিরা ও রয়টার্সের।

যেসব বিদেশিদের ওয়ার্ক পারমিট আছে, যাদের থাইল্যান্ডে বাসস্থান রয়েছে কিংবা যাদের পরিবার থাইল্যান্ডে বসবাস করে তাদের সেখানে প্রবেশের সুযোগ দেয়া হবে। তবে তাদেরকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে। অবশ্য এই শর্ত প্রযোজ্য হবে না জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, চীন ও হংকংয়ের ব্যবসায়ীদের জন্য। তাদেরকে করোনা নেগেটিভ সনদপত্র দেখাতে হবে।

যেসব বিদেশি কসমিক সার্জারি ও উর্বরতা সমস্যার চিকিৎসা নিতে যেতে চান তাদেরও থাইল্যান্ডে প্রবেশের সুযোগ দেয়া হবে।

এর পাশাপাশি বুধবার থেকে দেশটি বার ও পাব খুলে দিবে। তবে সেগুলোর মধ্যরাতের মধ্যে বন্ধ করতে হবে। বার ও পাবগুলোকে নিরাপদ দূরত্ব (৬.৬ ফুট) বজায় রাখার বিষয়টি নিশ্চিত করতে হবে।

আন্তর্জাতিক ফ্লাইট, বার ও পাব খুলে দেয়া হলেও জরুরি অবস্থা বহাল থাকলে ৩১ জুলাই পর্যন্ত।

থাইল্যান্ডে গেল ৩৫ দিন ধরে করোনাভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশনের কোনো ঘটনা ঘটেনি। এ পর্যন্ত দেশটিতে ৩ হাজার ১৬৯ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৫৮ জন। সুস্থ্য হয়ে উঠেছে ৩ হাজার ৫৩ জন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর