ফুঁসে উঠেছে তিস্তা     ঢাকাবাসীর জন্য ‘ডিজিটাল হাট’ চালু হচ্ছে শনিবার     সাহারা খাতুনের লাশ আসছে রাতে, শনিবার বনানীতে দাফন     নেপালে ভয়াবহ ভূমিধস, নিহত ১০     দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর     করোনায় ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান লোকমানের মৃত্যু     দেশে করোনায় আরও ৩৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯     পাকিস্তান এয়ারলাইন্সের ফ্লাইটের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা    

পরিবেশ দূষণ: এক কারখানা সিলগালা, আরেকটিকে জরিমানা

  জুন ২৯, ২০২০     ৩৭     ২১:৪৪     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : গাজীপুরের শ্রীপুর উপজেলায় পরিবেশ দূষণ করার অভিযোগে টায়ার পাইরোলাইসিস কারখানায় সিলগালা এবং ব্যাটারি কারখানাকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয় ওই অভিযান পরিচালনা করে।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে শ্রীপুর উপজেলায় পরিবেশ দূষণ রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে শ্রীপুরের লক্ষণপুর এলাকার টেকরাইজ বিডি লিমিটেড নামক টায়ার পাইরোলাইসিস কারখানার দ্বারা পরিবেশ দূষণ করায় এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে দূষণ প্রমাণিত হওয়ায় কারখানাটিকে সিলগালা করা হয়। এ ছাড়া একই উপজেলার আনসার রোড এলাকার চায়না লেইক ব্যাটারি (বিডি)লিমিটেড নামক লেড এসিড ব্যাটারি ফ্যাক্টরি অকার্যকর ইটিপি ও এটিপি দ্বারা পরিবেশ দূষণ করায় ওই কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করা হয় এবং অবিলম্বে দূষণ বন্ধের নির্দেশ দেয়া হয়।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর