ফুঁসে উঠেছে তিস্তা     ঢাকাবাসীর জন্য ‘ডিজিটাল হাট’ চালু হচ্ছে শনিবার     সাহারা খাতুনের লাশ আসছে রাতে, শনিবার বনানীতে দাফন     নেপালে ভয়াবহ ভূমিধস, নিহত ১০     দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর     করোনায় ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান লোকমানের মৃত্যু     দেশে করোনায় আরও ৩৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯     পাকিস্তান এয়ারলাইন্সের ফ্লাইটের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা    

‘মুরগির খোপ’ থেকে মিললো ১৫ কেজির অজগর

  জুন ২৯, ২০২০     ৩৫     ২০:৩৮     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বাগেরহাটের শরণখলায় এক গৃহস্থের ‘মুরগির খোপ’ (ঘর) থেকে ১৫ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৯ জুন) দুপুরে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ অফিস সংলগ্ন খুড়িয়াখালী গ্রামের কামরুল খানের মুরগির ঘর থেকে অজগরটি উদ্ধার করে ওয়াইল্ড টিমের সদস্যরা।

শরখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. জয়নুল আবেদীন এ তথ্য নিশ্চিত করেন। পরে বনরক্ষীরা শরণখোলা স্টেশনের সামনের জেটি সংলগ্ন বনে অবমুক্ত করেন।

জয়নুল আবেদীন বলেন, ‘বন এবং লোকালয় একই সমতলে হওয়ায় সুন্দরবন থেকে বিভিন্ন ধরনের সাপ প্রায়ই গ্রামে চলে আসে। যে অজগরটি উদ্ধার করা হয়েছে, তার ওজন ১৫ কেজি। বয়স খুব বেশি না। সাত/আট হাত লম্বা হবে। স্থানীয় বনসুরক্ষা কমিটির সদস্যদের সহায়তায় সাপটিকে বনে অবমুক্ত করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর