ফুঁসে উঠেছে তিস্তা     ঢাকাবাসীর জন্য ‘ডিজিটাল হাট’ চালু হচ্ছে শনিবার     সাহারা খাতুনের লাশ আসছে রাতে, শনিবার বনানীতে দাফন     নেপালে ভয়াবহ ভূমিধস, নিহত ১০     দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর     করোনায় ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান লোকমানের মৃত্যু     দেশে করোনায় আরও ৩৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯     পাকিস্তান এয়ারলাইন্সের ফ্লাইটের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা    

১৫৩৭ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ৫২ লাখ টাকা জরিমানা

  জুন ২৯, ২০২০     ৩৮     ১২:৪২     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বরিশাল জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ, স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে গত সাড়ে ৩ মাসে ভ্রাম্যমাণ আদালতের ৪০৭টি অভিযান পরিচালিত হয়েছে। এসব অভিযানে ১ হাজার ৫৩৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫২ লাখ টাকারও বেশি জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানায়, দেশে উদ্ভূত করোনা পরিস্থিতিতে গত ১০ মার্চ থেকে ১৮ জুন পর্যন্ত ৪০৭টি মোবাইল কোর্টে ৮ শ’ ব্যক্তি ও ৭৩৭টি প্রতিষ্ঠানকে মোট ৫২ লাখ ৫৪ হাজার ৮৮৫ টাকা জরিমানা করা হয়। এছাড়া এসব অভিযানে ৫৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১৩টি প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হয়।

এসব প্রসঙ্গে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে জনগণকে রক্ষায় প্রশাসন সবসময় সচেষ্ট রয়েছে। জনস্বার্থে বরিশাল জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর