আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি     মাদক নিয়ন্ত্রণে সবাইকে এগিয়ে আসতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিশ্ব ব্যাংকের সহায়তায় নৌপথ ও স্থলবন্দরগুলো আরো বেশি গতিশীল হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী     শহীদ মিনারে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই: র‍্যাব ডিজি     রাজবাড়ীতে ১৫ কেজি গাঁজাসহ দম্পতি গ্রেপ্তার     মহান শহীদ দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     ইউনিয়ন পর্যায়ে স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী     সড়ক নির্মাণে গুণগতমান সুরক্ষার ওপর গুরুত্বারোপ সেতুমন্ত্রীর    

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১৪ জুলাই

  জুলাই ১২, ২০১৮     ৪৯     ৫:২১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ গতকাল বুধবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলা সিভিল সার্জন ডা. মো. এহসানুল করিম। এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করে ঢাকা সিভিল সার্জন অফিস। এসময় আরো উপস্থিত ছিলেন পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, পাবলিক হেলথ স্পেশালিস্ট ডা. ফজলুল করীম, পিআইবির পরিচালক আনোয়ারা বেগম, প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী, সহকারী প্রশিক্ষক তানিয়া সুলতানা।
 
সিভিল সার্জন ডা. মো. এহসানুল করিম বলেন, ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল চার ফোঁটা ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ৮ ফোঁটা খাওয়ানো হবে। বছরে দুইবার ছয় থেকে পাঁচ মাস বয়সীদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। রাতকানা রোগ এখন দেখা না গেলেও রক্তে এর ঘাটতি দেখা যায়। সে কারণে এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে একটি শিশুও যেন বাদ না পড়ে। আমাদের নির্ধারিত টিকা কেন্দ্রে টিকা খাওয়ানো হবে। ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে।

(উত্তরণ/আইস)



আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬২৯

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩১৬

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ৩০২

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪১

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৫৫

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৫

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১২১

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৯৩

পুরনো খবর

আরও সংবাদ