গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

১৮-২৪ জুলাই জাতীয় মৎস্যসপ্তাহ, প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন ১৯ জুলাই

  জুলাই ১০, ২০১৮     ২৮     ৮:০৮ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ  আগামী ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্যসপ্তাহ ২০১৮ পালিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ জুলাই গণভবনের লেকে পোনামাছ অবমুক্তকরণের মাধ্যমে এই সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। আজ মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে এ বিষয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। মন্ত্রণালয়ের সচিব রইছুলআলম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ প্রধান অতিথি ছিলেন। এ বিষয়ে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মোঃ গোলজার হোসেন  জানান, মৎস্যসপ্তাহ উপলক্ষে ১৮ জুলাই সকাল ৮টায় মৎস্যভবন থেকে একটি র‌্যালি বের হবে এবং এদিন সকাল ১১টায় মৎস্যভবনে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এ ব্যাপারে একটি প্রেসব্রিফিং করবেন।

তিনি জানান, মৎস্যসপ্তাহ পালন উপলক্ষে ১৯ জুলাই জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র এবং মৎস্য সম্পদের উন্নয়ন-অগ্রগতি এবং সাফল্য ও সম্ভাবনা নিয়ে একটি সংকলন প্রকাশ করা হবে। পরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সপ্তাহটি পালন উপলক্ষে ২০ জুলাই মৎস্য গবেষণাকেন্দ্র ময়মনসিংহে ৫ দিনব্যাপী এবং এর ৫টি উপকেন্দ্রে ৩দিনব্যাপী মৎস্যপ্রযুক্তি মেলা অনুষ্ঠিত হবে। এদিন দেশব্যাপী মৎস্যখাতের উন্নয়নবিষয়ক তথ্য ও ভিডিওচিত্রের প্রদর্শনও করা হবে। ২১ জুলাই বঙ্গভবনের লেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং ২২ জুলাই সংসদ ভবনের লেকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পোনামাছ অবমুক্ত করবেন। ২৩ জুলাই এ বিষয়ে সেমিনার ছাড়াও ময়মনসিংহ অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে র‌্যালি, পোনামাছ অবমুক্তকরণসহ সেমিনার অনুষ্ঠিত হবে। ২৪ জুলাই সমাপনী দিনে মৎস্যখাতে অবদানের জন্য কৃষিবিদ ইনস্টিটিউশনে নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পুরস্কার-২০১৮ প্রদান করবেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী।

উত্তরণবার্তা.কম/দীন



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর