টেকসই উন্নয়নে যথাযথ ভূমিকা রাখতে প্রকৌশলীদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির     ১ লাখ ৬৫ হাজার কোটি টাকার সংশোধিত এডিপি অনুমোদন     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার     ডাকসুর প্রথম কার্যকরী সভা ২৩ মার্চ     মোজাম্বিকে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়াতে পারে     ভোটের রাজনীতি ধ্বংস করেছিল জিয়া     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হতে পারে দুপুরে     রাঙ্গামাটিতে আওয়ামী লীগের সভাপতিকে গুলি করে হত্যা    

রাখাইন সফরে যাবেন পররাষ্ট্রমন্ত্রী

  জুলাই ১০, ২০১৮     ৬১     ৫:২৭ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ জাতিগত নিধনের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরুর আগে রাখাইন রাজ্যের বর্তমান পরিস্থিতি সশরীরে দেখতে মিয়ানমারের রাখাইন সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

আজ মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে মেরিটাইম কাউন্টার টেরোরিজম শীর্ষক কর্মশালা শেষে পররাষ্ট্র সচিব এম শহিদুল হক সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রী একটি উদ্যোগ নিয়েছেন। রোহিঙ্গাদের ফিরে যাওয়ার মতো সহায়ক পরিবেশ তৈরি হয়েছে কিনা, ঘরবাড়ি তৈরি হয়েছে কিনা, তাদের চলাফেরা ও ব্যবসা-বাণিজ্যের কী অবস্থা হবে, সেটি দেখতে তিনি স্বশরীরে মিয়ানমারে যাবেন।

কবে যাচ্ছেন সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্র সচিব বলেন, খুব শিগগিরই যাবেন।

গত বছরের ২৫ অগাস্ট মিয়ানমারে রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের বিরুদ্ধে সেনাবাহিনীর দমন অভিযান শুরুর পর পালিয়ে বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে সাত লাখের বেশি রোহিঙ্গা। এটি ইতিহাসের সবচেয়ে বড় অনুপ্রবেশের ঘটনা।

(উত্তরণ/আইস)
 



মজাদার কিমা পরোটা

  মার্চ ১২, ২০১৯     ১১৪

সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১১৩

পুরনো খবর