টেকসই উন্নয়নে যথাযথ ভূমিকা রাখতে প্রকৌশলীদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির     ১ লাখ ৬৫ হাজার কোটি টাকার সংশোধিত এডিপি অনুমোদন     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার     ডাকসুর প্রথম কার্যকরী সভা ২৩ মার্চ     মোজাম্বিকে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়াতে পারে     ভোটের রাজনীতি ধ্বংস করেছিল জিয়া     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হতে পারে দুপুরে     রাঙ্গামাটিতে আওয়ামী লীগের সভাপতিকে গুলি করে হত্যা    

উদ্ধার হওয়া কিশোর ফুটবলাররা সুস্থ : থাই স্বাস্থ্যমন্ত্রী

  জুলাই ১০, ২০১৮     ৭১     ৫:২৭ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডের গুহা থেকে উদ্ধার হওয়া আট কিশোর ফুটবলার সুস্থ আছে। তবে নানা পরীক্ষা-নিরীক্ষার জন্য তাদের সপ্তাহখানেক হাসপাতালে রাখা হবে বলে জানিয়েছেন দেশটির জনস্বাস্থ্যমন্ত্রী ডা. জেসাদা চোকেদারমারোংসুক।

তিনি বলেন, এ মুহূর্তে তাদের শারীরিক অবস্থা নিয়ে কোনো দুশ্চিন্তা নেই, তারা নিরাপদে আছে।

প্রথম চারজনকে উদ্ধারের পর তাদের সবাইকে প্রয়োজনীয় স্বাস্থ্যপরীক্ষা করা হয়েছে। রক্তপরীক্ষা, ফুসফুসের এক্স-রে, হার্ট, চোখ ও মানসিক পরীক্ষা করা হয়েছে, বলেন জেসাদা।

তিনি বলেন, গুহা থেকে বের করে আনার পর তাদের তাপমাত্রা ছিল খুবই নিম্ন। দুজনের ফুসফুসের কার্যক্রম ছিল অনিয়মিত। একজনের ডান পায়ের গোড়ালিতে জখম হয়েছিল।

'কিন্তু এখন তাদের কোনো জ্বর নেই, তারা নিয়মিত কার্যক্রম চালিয়ে যেতে পারছে।'

তিনি বলেন, ডাক্টাররা বালকদের চিকিৎসা দিয়েছেন। তারা ভালো ও উৎফুল্ল মেজাজে আছে।

থাই স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিশোররা ফুটবলার। তারা খুবই শক্তিশালী। তাদের প্রচণ্ড রোগ-প্রতিরোধ ক্ষমতা রয়েছে।

তিনি বলেন, ফুটবল খেলোয়াড় হওয়ায় তাদের ক্ষুধা বেশি। যে কোনো খাবার দিলে তারা হজম করে ফেলতে পারে।

যেন সংক্রমণ না ঘটে, সে জন্য তাদের বাবা-মায়ের কাছ থেকে আলাদা করে রাখা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার জন্য তাদের সপ্তাহখানেক হাসপাতালে রাখা হতে পারে।

উত্তরণবার্তা/এআর



মজাদার কিমা পরোটা

  মার্চ ১২, ২০১৯     ১১৪

সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১১৩

পুরনো খবর