গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ অনুষ্ঠিত

  জুলাই ১০, ২০১৮     ৩৯     ১০:৫৫ পূর্বাহ্ন     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গত রোববার অনুষ্ঠিত হল চলচ্চিত্র শিল্পের সর্বোচ্চ সম্মাননা প্রদান অনুষ্ঠান 'জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ '। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সচিব আবদুল মালেক, এমপি এ কে এম রহমতুল্লাহ এবং তথ্যমন্ত্রী তারানা হালিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
 
অভিনেত্রী ববিতা এবং অভিনেতা ফারুক তাদের জীবদ্দশায় চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য আজীবন সম্মাননা পুরস্কার পান। ফরিদুর রেজা সাগর প্রযোজিত 'অজ্ঞাতনামা' ছবিটি সেরা চলচ্চিত্রের জন্য পুরস্কার পায়। 'আয়নাবাজী' ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পান চঞ্চল চৌধুরী এবং সেরা পরিচালক নির্বাচিত হন  অমিতাভ রেজা। নুসরাত ইমরোজ তিশা ও কুসুম শিকদার যথাক্রমে 'অস্তিত্ব' ও 'শঙ্খচিল'র জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার জিতেছেন।অজ্ঞাতনামার জন্য শ্রেষ্ঠ কাহিনীতে পুরস্কার লাভ করেন তৌকীর আহমেদ।
 
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জনপ্রিয় অভিনেত্রী ও অভিনেতা পূর্ণিমা ও ফেরদৌস। অনুষ্ঠানে পারফর্ম করেন রিয়াজ, পপি, আমিন খান, অপু বিশ্বাস, ইমন, সায়মন সাদিক, তমা মির্জা এবং আরও অনেকে।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'চলচ্চিত্র বর্তমানে সবচেয়ে শক্তিশালী মাধ্যমগুলির একটি। সরকার বছরের পর বছর ধরে সিনেমার জন্য অনেক কাজ করেছে এবং এই শিল্পকে সফল করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে'।

উত্তরণবার্তা/এআর



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর