গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

পদত্যাগ করলেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী

  জুলাই ১০, ২০১৮     ১২     ১০:৩৩ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ব্রেক্সিট ইস্যুতে প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে মতদ্বৈততার জেরে পদত্যাগ করেছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। সোমবার থেরেসা মে’র মন্ত্রিসভার দ্বিতীয় সদস্য হিসেবে তিনি পদত্যাগ করলেন বলে জানিয়েছে বিবিসি।

এর আগে রোববার মের সঙ্গে মতদ্বৈততার কারণে পদত্যাগ করেন ব্রেক্সিট বিষয়ক মন্ত্রী ডেভিড ডেভিস।

প্রধানমন্ত্রী মে তার ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে সোমবার পার্লামেন্টের মুখোমুখি হতে যাচ্ছেন। এর ঠিক ৩০ মিনিট আগে জনসন তার পদত্যাগ পত্র প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠিয়ে দেন।

১০ নং ডাউনিং স্ট্রিট জনসনকে তার কাজের জন্য ধন্যবাদ জানিয়েছে। জনসনের পদে কাকে নিয়োগ দেয়া হবে সে ঘোষণা শিগগিরই দেয়া হবে বলেও প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে।

বিবিসির রাজনৈতিক বিষয়ক সম্পাদক জানিয়েছেন, মের মন্ত্রিসভা থেকে জনসনের বের হয়ে যাওয়া প্রধানমন্ত্রীর জন্য অস্বস্তিকর ও কঠিন পরিস্থিতির সৃষ্টি করবে। কারণ মন্ত্রিসভায় জনসন কোনো সাধারণ সদস্য ছিলেন না। তার বের হওয়া যাওয়া থেরেসা মেকে দলের নেতৃত্ব ধরে রাখার বিষয়ে চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে।

উত্তরণবার্তা/এআর



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর