প্রধানমন্ত্রীর ফ্লাইটে অনিয়ম, লিখিত রিপোর্টের নির্দেশ     অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী     রোহিঙ্গা শিশুদের অধিকার নিশ্চিতে মিয়ানমারেও বিনিয়োগ চান শেখ হাসিনা     চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় নিহত ৫     ইলিশের উৎপাদন ৫ লাখ টন ছাড়াবে     ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে থাকবো না: শেখ হাসিনা     রোহিঙ্গা সংকট নিরসনে প্রধানমন্ত্রীর ৩ সুপারিশ     ৬০২ পণ্য আমদানিতে শুল্ক হ্রাস সুবিধা    

পদত্যাগ করলেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী

  জুলাই ১০, ২০১৮     ৩৬     ১০:৩৩ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ব্রেক্সিট ইস্যুতে প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে মতদ্বৈততার জেরে পদত্যাগ করেছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। সোমবার থেরেসা মে’র মন্ত্রিসভার দ্বিতীয় সদস্য হিসেবে তিনি পদত্যাগ করলেন বলে জানিয়েছে বিবিসি।

এর আগে রোববার মের সঙ্গে মতদ্বৈততার কারণে পদত্যাগ করেন ব্রেক্সিট বিষয়ক মন্ত্রী ডেভিড ডেভিস।

প্রধানমন্ত্রী মে তার ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে সোমবার পার্লামেন্টের মুখোমুখি হতে যাচ্ছেন। এর ঠিক ৩০ মিনিট আগে জনসন তার পদত্যাগ পত্র প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠিয়ে দেন।

১০ নং ডাউনিং স্ট্রিট জনসনকে তার কাজের জন্য ধন্যবাদ জানিয়েছে। জনসনের পদে কাকে নিয়োগ দেয়া হবে সে ঘোষণা শিগগিরই দেয়া হবে বলেও প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে।

বিবিসির রাজনৈতিক বিষয়ক সম্পাদক জানিয়েছেন, মের মন্ত্রিসভা থেকে জনসনের বের হয়ে যাওয়া প্রধানমন্ত্রীর জন্য অস্বস্তিকর ও কঠিন পরিস্থিতির সৃষ্টি করবে। কারণ মন্ত্রিসভায় জনসন কোনো সাধারণ সদস্য ছিলেন না। তার বের হওয়া যাওয়া থেরেসা মেকে দলের নেতৃত্ব ধরে রাখার বিষয়ে চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে।

উত্তরণবার্তা/এআর



নতুন লুকে আমির খান!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

অবশেষে শুটিংয়ে ফিরলেন বুবলী!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৫

পুরনো খবর