ভোটের মাঠে আনুষ্ঠানিক প্রচার শুরু আজ     মাশরাফির স্মরণীয় ম্যাচে বাংলাদেশের জয়     মানবাধিকার সুরক্ষায় সবাইকে আরো কার্যকর ভূমিকা পালন করতে হবে : প্রধানমন্ত্রী     আগামীকাল ভ্যাট দিবস     বিশ্ব মানবাধিকার দিবস আগামীকাল     সশস্ত্র বাহিনীর সদস্যদের দেশের সার্বভৌমত্ব রক্ষায় সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি     বিএনপি জামায়াত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে : কামরুল ইসলাম     তামিমের উড়ন্ত ক্যাচ, মাশরাফির গর্জন    

সিরিয়ার দৌমায় নতুন করে বিমান হামলা

  এপ্রিল ০৭, ২০১৮     ২২৩     ১১:১৯ পূর্বাহ্ন     বিদেশ
-- সিরিয়ার দৌমায় নতুন করে বিমান হামলা

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর দৌমায় শনিবার নতুন করে বিমান হামলা শুরু হয়েছে। উদ্ধারকর্মী ও একটি পর্যবেক্ষণকারী সংস্থা একথা জানিয়েছে।
দামেস্কের বাইরের এই শহরে বিদ্রোহীদের অবস্থান লক্ষ্য করে রাতভর ব্যাপক গোলা বর্ষণের পর নতুন করে এই বিমান হামলা শুরু হল। খবর এএফপি’র।
শনিবার সকালে দৌমা থেকে উদ্ধার কর্মী ফিরাস আল-দৌমি বলেন, ‘এখনো বোমা বর্ষণ চলছে। তিনটি জঙ্গি বিমান ও দুটি হেলিকপ্টারের সাহায্যে এ হামলা চালানো হচ্ছে।’
সিরিয়ার ইস্টার্ন গৌতার বিদ্রোহী নিয়ন্ত্রিত শেষ শহর দৌমা। এক সময় রাজধানীর কাছের এই শহরটি বিরোধী দলের প্রধান ঘাঁটি ছিল।
রাশিয়ার সহায়তায় সিরিয়ার সৈন্যরা গৌতার ৯৫ শতাংশ এলাকা নিজেদের দখলে নিয়েছে। যদিও উভয়পক্ষের মধ্যে সমঝোতার পাশাপাশি স্থল ও আকাশ পথে হামলা চলছে।
ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, শুক্রবারের বিমান হামলা ও গোলা বর্ষণে আট শিশুসহ ৪০ বেসামরিক লোক প্রাণ হারিয়েছে।
শনিবার দৌমাজুড়েই বিমান হামলা চালানো হচ্ছে। সরকারি বাহিনী আশপাশের কৃষিক্ষেতে গোলা বর্ষণ করছে।



আগামীকাল ভ্যাট দিবস

  ডিসেম্বর ০৯, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৩৮

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৬৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪১২

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৩৯৭

পুরনো খবর