বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স     নতুন করদাতা সন্ধানে সেকেন্ডারি ডাটার ব্যবহার বেড়েছে     রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমারের উপর আরো বেশী আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহ্বান ঢাকার     সরকারের আন্তরিক প্রচেষ্টায় দেশ আজ দানাদার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : মতিয়া চৌধুরী     টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করায় নারী ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন     এসএসএফের দায়িত্বশীলতার প্রশংসা প্রধানমন্ত্রীর     হজ যাত্রীদের জন্য ডিএমপি’র ফ্রি বাস সার্ভিস     ক্রোয়েশিয়ার বহু স্বপ্নের সামনে ফ্রান্স    

সিরিয়ার দৌমায় নতুন করে বিমান হামলা

  এপ্রিল ০৭, ২০১৮     ১২৫          বিদেশ
-- সিরিয়ার দৌমায় নতুন করে বিমান হামলা

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর দৌমায় শনিবার নতুন করে বিমান হামলা শুরু হয়েছে। উদ্ধারকর্মী ও একটি পর্যবেক্ষণকারী সংস্থা একথা জানিয়েছে।
দামেস্কের বাইরের এই শহরে বিদ্রোহীদের অবস্থান লক্ষ্য করে রাতভর ব্যাপক গোলা বর্ষণের পর নতুন করে এই বিমান হামলা শুরু হল। খবর এএফপি’র।
শনিবার সকালে দৌমা থেকে উদ্ধার কর্মী ফিরাস আল-দৌমি বলেন, ‘এখনো বোমা বর্ষণ চলছে। তিনটি জঙ্গি বিমান ও দুটি হেলিকপ্টারের সাহায্যে এ হামলা চালানো হচ্ছে।’
সিরিয়ার ইস্টার্ন গৌতার বিদ্রোহী নিয়ন্ত্রিত শেষ শহর দৌমা। এক সময় রাজধানীর কাছের এই শহরটি বিরোধী দলের প্রধান ঘাঁটি ছিল।
রাশিয়ার সহায়তায় সিরিয়ার সৈন্যরা গৌতার ৯৫ শতাংশ এলাকা নিজেদের দখলে নিয়েছে। যদিও উভয়পক্ষের মধ্যে সমঝোতার পাশাপাশি স্থল ও আকাশ পথে হামলা চলছে।
ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, শুক্রবারের বিমান হামলা ও গোলা বর্ষণে আট শিশুসহ ৪০ বেসামরিক লোক প্রাণ হারিয়েছে।
শনিবার দৌমাজুড়েই বিমান হামলা চালানো হচ্ছে। সরকারি বাহিনী আশপাশের কৃষিক্ষেতে গোলা বর্ষণ করছে।



ফাইনাল দেখতে সৌরভ

  জুলাই ১৫, ২০১৮

পুরনো খবর