রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন     স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী     একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন     অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী     সুফিয়া হায়দার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঢাকায় আনা হয়েছে     ভার্চুয়ালি আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে    

দলীয় সম্মেলনের জন্যে জায়গা খুঁজছেন ট্রাম্প

  জুন ০৩, ২০২০     ৬৩     ১৬:০৯     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, রিপাবলিকান দলের জাতীয় সম্মেলনের জন্যে তিনি নতুন জায়গা খুঁজছেন। করোনা ভাইরাসের কারণে নর্থ ক্যারোলিনা পরিকল্পনা অনুযায়ী সম্মেলন আয়োজনে তাদের ব্যর্থতার কথা জানানোর পর মঙ্গলবার ট্রাম্প এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রে আগামী ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন। ঐতিহ্য অনুযায়ী দলীয় সম্মেলন ২৪ থেকে ২৭ তারিখ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। রিপাবলিকান দলের মনোনয়ন ট্রাম্প পাচ্ছেন বলেই সব ধরণের নিশ্চয়তা রয়েছে।

ট্রাম্প টুইটারে রাজ্যের ডেমোক্রেট গভর্ণর রয় কুপারের সমালোচনা করেন। কারণ কুপার বলেছিলেন, করোনা মহামারীর এ সময়ে গণ জমায়েত নিয়ে উদ্বেগের কারণে তিনি কনভেনশন আয়োজনের অনুমোদন দিতে পারছেন না।

ট্রাম্প টুইট করে বলেন, নর্থ ক্যারোলিনা রাজ্য গভর্ণরের কারণে আমরা এখন সম্মেলনের জন্যে অন্য রাজ্য খুঁজতে বাধ্য হচ্ছি।

এদিকে ডেমাক্রেট দল তাদের প্রার্থী জো বাইডেনের মনোনায়নের জন্যে ভার্চুয়াল কিংবা সীমিত পরিসরে সম্মেলন আয়োজন নিয়ে আলোচনা করছে। যদিও ট্রাম্প তার দলের জন্যে এ ধারণা প্রত্যাখ্যান করেছেন।

উত্তরণবার্তা/সাব্বির



পুরনো খবর