রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন     স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী     একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন     অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী     সুফিয়া হায়দার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঢাকায় আনা হয়েছে     ভার্চুয়ালি আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে    

মুক্তিযোদ্ধা হলেন আরো ১২৫৬ জন

  জুন ০৩, ২০২০     ২৭৫     ১৬:০৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সরকার নতুন করে দেশে আরো ১২৫৬ জনকে মুক্তিযোদ্ধা ঘোষণা করেছে। আজ বুধবার মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় এ সংক্রান্ত গেজেট জারি করে। এ নিয়ে দেশে মুক্তিযোদ্ধার সংখ্যা হল ২ লাখ ৩৫ হাজার ২৫৬ জন। মুক্তিযোদ্ধা কাউন্সিল ১৩৭৪ জনের নাম সুপারিশ করলেও মন্ত্রণালয় প্রয়োজনীয় তথ্য প্রমাণ না থাকায় বাকিদের গেজেট জারি স্হগিত রেখেছে।

এবারের গেজেটে একজন শহীদ মুক্তিযোদ্ধার নাম অন্তভুক্ত করা হেয়েছে। নতুন মুক্তিযোদ্ধার সবাই বেসামরিক। এবার ঢাকা বিভাগ থেকে ৩৯০ জন, রাজশাহী থেকে ১৯১ জন, বরিশালের ১০৬ জন, রংপুরের ৮১ জন, সিলেটের ১৫১ জন, ময়মনসিংহের ৪৮ জন, চট্টগ্রামের ২৮৮ জন রয়েছেন।

উত্তরণবার্তা/সাব্বির



পুরনো খবর