প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবে বাংলাদেশ ততদিন নিরাপদ থাকবে : পানিসম্পদ উপমন্ত্রী     এবার লাদাখে দল বেঁধে উড়ল যুদ্ধবিমান, মিলিটারি হেলিকপ্টার     হাতিয়ায় পূর্ণিমার জোয়ারের পানিতে থৈ থৈ     তদবির নয়, বদলি হবে নিয়মতান্ত্রিক উপায়ে : আইজিপি     যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা     করোনায় সারাদেশে এক কোটি ৬৮ লাখ পরিবার পেয়েছে সরকারি ত্রাণ     করোনায় মৃত্যু ২ হাজার ছুঁই ছুঁই, আক্রান্ত ৩২৮৮     কমেছে যমুনা-বাঙ্গালী নদীর পানি    

নিষিদ্ধ সময়ে মাছ ধরার দায়ে ট্রলার মালিকের জরিমানা

  জুন ০৩, ২০২০     ৫৬     ১১:২৬     আইন-আদালত
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : সরকার ঘোষিত ৬৫ দিন (২০ মে থেকে ২৩ জুলাই) বন্ধ মৌসুমে পটুয়াখালীর মহিপুরে অবৈধভাবে মাছ ধরার দায়ে ১৫ জেলেসহ 'এমভি তিমন' নামে একটি মাছ ধরা ট্রলার আটক করেছে কুয়াকাটা নৌ পুলিশ।

মঙ্গলবার (৩ জুন) রাত সাড়ে দশটার দিকে আন্ধারমানিক নদীর মোহনা সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ওই জেলেদের আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ট্রলার মালিককে ২৫ হাজার টাকা জরিমানা ও আটক ১৫ জেলের কাছ থেকে মুচলেখা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। এছাড়া ট্রলারটি আগামী ২৩ জুলাই পর্যন্ত মালিকের ঘাটে জব্দ রাখার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ট্রলার মালিক ও সব জেলের বাড়ি রাঙ্গাবালীর কোড়ালিয়া এলাকায়।

কুয়াকাট নৌ পুলিশের ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) কামরুজ্জামান জানান, রাতে অভিযান চালিয়ে ট্রলারসহ ১২০ কেজি জাটকা ইলিশ ও ২৫ জেলেকে আটক করা হয়। পরে রাত বারোটার দিকে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ট্রলারের মালিক কাওছার মৃধাকে দশ হাজার টাকা এবং নিষিদ্ধ সময়ে মাছ ধরার দায়ে আরও পনের হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া  ১৫ জেলের কাছ থেকে মুচলেখা রেখে তাদের ছেড়ে দেয়া হয়।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা জানান, বিধিমালা ১৯৮৩ এর বিধি ১৯ (এ) সুস্পষ্ট লঙ্ঘন করে মাছ শিকার করায় ট্রলারের মালিককে জরিমানা করা হয়েছে। নদী ও সাগর মোহনায় মৎস্য অফিসের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সামুদ্রিক মৎস্য অবরোধ সফল করতে নৌ পুলিশ ও কোস্টগার্ডের নিয়মিত টহল অভিযান অব্যাহত থাকবে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর