রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন     স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী     একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন     অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী     সুফিয়া হায়দার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঢাকায় আনা হয়েছে     ভার্চুয়ালি আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে    

অনলাইনে নতুন প্রজন্মকে ইতিহাস জানাবে আওয়ামী লীগ

  জুন ০২, ২০২০     ৬০     ২২:৫৯     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে নতুন প্রজন্মের কাছে স্বাধীন বাংলাদেশের ইতিহাস বিনির্মাণে ঐতিহাসিক ৭ জুন এবং ২৩ জুনের গুরুত্ব ও তাৎপর্য  তুলে ধর‌বে বাংলা‌দেশ আওয়ামী লীগ।

ঐতিহাসিক এ দুটি দিবস উপলক্ষে সোমবার (১ জুন) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বৈঠক করেছেন দলটির শীর্ষ নেতারা।

বৈঠকে বর্তমান ক‌রোনা পরিস্থিতিতেও কীভাবে ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস এবং ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা যায়, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন তারা।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে মুঠোফোনে আলোচনা করেন।

করোনা মহামারির কারণে জনসমাগম হয় এমন রাজনৈতিক কর্মসূচি বন্ধ থাকায় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে নতুন প্রজন্মের কাছে ঐতিহাসিক ৭ জুন এবং ২৩ জুনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার প্রয়োজনীয়তার কথা উঠে আসে।

২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দলের সভাপতি শেখ হাসিনার ভিডিও কনফারেন্স করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে ওই দিন স্বাস্থ‌্যবিধি মেনে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা যায় কি না এবং টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে কর্মসূচি নেয়া যায় কি না সে বিষয়ে আলোচনা হলেও কোনো সিদ্ধান্ত হয়নি।  

এ সময় করোনাভাইরাসে সৃষ্ট মারাত্মক সংকট থেকে উত্তরণ এবং করোনা পরবর্তী বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি সমুন্নত রাখতে আওয়ামী লীগের করণীয় ও কর্মকৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য সাহাবুদ্দীন ফরাজী প্রমুখ।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর