রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন     স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী     একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন     অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী     সুফিয়া হায়দার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঢাকায় আনা হয়েছে     ভার্চুয়ালি আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে    

নিজের কৃষ্ণাঙ্গ হওয়া নিয়ে যা বললেন ক্রিস গেইল

  জুন ০২, ২০২০     ৭৫     ১৬:২৬     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যু ঘিরে বিক্ষোভ করছে মার্কির্নিরা। সেই বিক্ষোভের সঙ্গে একাত্মতা ঘোষণা করে নিজেও বর্ণবাদের শিকার হয়েছেন বলে জানিয়েছেন ক্রিকেটের কিংবদন্তী ক্রিস গেইল। গত সোমবার নিজের ইনস্টাগ্রাম ও টুইটারে তিনি এ কথা জানান।

ক্যারিবিয়ান এই তারকা টুইটারে বলেন, প্রত্যেকের বাঁচার অধিকারের মতো কৃষ্ণাঙ্গদেরও বাঁচার অধিকার আছে।সারা বিশ্ব ভ্রমণ করে আমিও বর্ণবিদ্বেষের শিকার। শুধুমাত্র আমি কৃষ্ণাঙ্গ বলেই আমাকে তার শিকার হতে হয়েছে। বিশ্বাস করুন, তালিকাটা বেশ বড়ই হবে।

গেইল আরও বলেন, বর্ণবিদ্বেষ শুধুমাত্র ফুটবলেই নয়, তা ক্রিকেটেও আছে। এমনকি দলের মধ্যেও এর প্রভাব পড়ে। কৃষ্ণাঙ্গরাই শক্তিশালী ও গর্বিত।

উত্তরণবার্তা/সাব্বির



পুরনো খবর