গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

নওয়াজ শরীফের কন্যা মরিয়মের বিকল্প প্রার্থী পারভেজ

  জুলাই ০৯, ২০১৮     ৩৬     ১:০৩ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের আসন্ন নির্বাচনে অযোগ্য হওয়া সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজের বিকল্প প্রার্থী চূড়ান্ত করেছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়ান (পিএসএল-এন)। মরিয়ম দুর্নীতির জন্য সাজাপ্রাপ্ত হওয়ায় তিনি নির্বাচনে অযোগ্য ঘোষিত হয়েছেন।
 
পাকিস্তান ভিত্তিক জিও নিউজের খবরে বলা হয়, শনিবার পিএমএল-এন দলের লাহোর অঞ্চলের সভাপতি আলি পারভেজ মালিককে এনএ-১২৭ সিটে মরিয়মের বিকল্প প্রার্থী ঘোষণা করা হয়। এছাড়া প্রাদেশিক নির্বাচনে পিপি-১৭৩ আসনে (নানকানা সাহিব) মরিয়মের বিকল্প হিসেবে ইরফান শফি খোখার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
 
যুক্তরাজ্যের লন্ডন পার্ক লেনের বিলাসবহুল বাড়ির মালিকানা সংক্রান্ত দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে শুক্রবার (৬ জুলাই) ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন পাকিস্তানের দুর্নীতি বিষয়ক আদালত। একই সঙ্গে তাকে ১০ দশমিক ৫ মিলিয়ন ডলারও জরিমানা করা হয়। একই রায়ে তাঁর মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও মরিয়মের স্বামী ক্যাপ্টেন সফদারকে এক বছর কারাদণ্ড দেয়া হয়েছে।
 
এর আগে মরিয়ম ও সাফদার যে সব আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন সেসব আসনের ব্যালট পেপার মুদ্রণ স্থগিত রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
 
নির্বাচন কমিশন এক বিবৃতিতে বলেছে, লাহোরের এনএ-১২৭ আসন থেকে মরিয়ম নওয়াজ ও মানশেরা এনএ-১৪ আসনের থেকে সফদারের নাম ব্যালট পেপার থেকে সরিয়ে ফেলা হবে। কোর্টের আদেশ হাতে পাওয়া গেলে ওই দুটি সংসদীয় আসনের জন্য নতুন করে ব্যালট পেপার মুদ্রণ করা হবে।

উত্তরণবার্তা/এআর
 



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর