গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

এই সম্মানের জন্য অনেক কষ্ট করতে হয়

  জুলাই ০৯, ২০১৮     ৪১     ১১:৫৮ পূর্বাহ্ন     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : চিত্রনায়ক, পরিচালক ও প্রযোজক ফারুক। ‘লাঠিয়াল’ খ্যাত এ অভিনেতা ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘মিয়া ভাই’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ ও প্রযোজনাও করেন তিনি।

অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দিলেও তার ক্যারিয়ারের ঝুলিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জমা পড়েছে একবার। ১৯৭৫ সালে তিনি ‘লাঠিয়াল’ সিনেমার জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে এই পুরস্কারটি লাভ করেন। এবার ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননার ট্রফি উঠেছে তার হাতে।

রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসেছে এবারের ৪১তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসর। সন্ধ্যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে আজীবন সম্মাননা ট্রফি গ্রহণ করেন এই অভিনেতা।

এ সময় ফারুক বলেন, ‘আজীবন সম্মননা পেলাম। এই সম্মননা এমনিতে পাওয়া যায় না। এই সম্মানের জন্য অনেক কষ্ট করতে হয়। এই সম্মান আমার একার নয়। এই সম্মান আপনাদের সবার। আমি আমার হৃদয় থেকে এই সম্মাননা সবাইকে উৎসর্গ করছি।’

এবারে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের নায়ক ফারুকের পাশাপাশি আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেত্রী ববিতা। যৌথভাবে আজীবন সম্মাননার নাম ঘোষণার পর বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন এই অভিনেতা। এরপর সকল মান-অভিমান ভুলে এই সম্মাননা স্মারক গ্রহণ করলেন ফারুক।

উত্তরণবার্তা/এআর
 



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর