প্রধানমন্ত্রীর ফ্লাইটে অনিয়ম, লিখিত রিপোর্টের নির্দেশ     অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী     রোহিঙ্গা শিশুদের অধিকার নিশ্চিতে মিয়ানমারেও বিনিয়োগ চান শেখ হাসিনা     চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় নিহত ৫     ইলিশের উৎপাদন ৫ লাখ টন ছাড়াবে     ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে থাকবো না: শেখ হাসিনা     রোহিঙ্গা সংকট নিরসনে প্রধানমন্ত্রীর ৩ সুপারিশ     ৬০২ পণ্য আমদানিতে শুল্ক হ্রাস সুবিধা    

এই সম্মানের জন্য অনেক কষ্ট করতে হয়

  জুলাই ০৯, ২০১৮     ৭৭     ১১:৫৮ পূর্বাহ্ন     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : চিত্রনায়ক, পরিচালক ও প্রযোজক ফারুক। ‘লাঠিয়াল’ খ্যাত এ অভিনেতা ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘মিয়া ভাই’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ ও প্রযোজনাও করেন তিনি।

অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দিলেও তার ক্যারিয়ারের ঝুলিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জমা পড়েছে একবার। ১৯৭৫ সালে তিনি ‘লাঠিয়াল’ সিনেমার জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে এই পুরস্কারটি লাভ করেন। এবার ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননার ট্রফি উঠেছে তার হাতে।

রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসেছে এবারের ৪১তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসর। সন্ধ্যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে আজীবন সম্মাননা ট্রফি গ্রহণ করেন এই অভিনেতা।

এ সময় ফারুক বলেন, ‘আজীবন সম্মননা পেলাম। এই সম্মননা এমনিতে পাওয়া যায় না। এই সম্মানের জন্য অনেক কষ্ট করতে হয়। এই সম্মান আমার একার নয়। এই সম্মান আপনাদের সবার। আমি আমার হৃদয় থেকে এই সম্মাননা সবাইকে উৎসর্গ করছি।’

এবারে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের নায়ক ফারুকের পাশাপাশি আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেত্রী ববিতা। যৌথভাবে আজীবন সম্মাননার নাম ঘোষণার পর বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন এই অভিনেতা। এরপর সকল মান-অভিমান ভুলে এই সম্মাননা স্মারক গ্রহণ করলেন ফারুক।

উত্তরণবার্তা/এআর
 



নতুন লুকে আমির খান!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

অবশেষে শুটিংয়ে ফিরলেন বুবলী!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৫

পুরনো খবর