রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন     স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী     একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন     অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী     সুফিয়া হায়দার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঢাকায় আনা হয়েছে     ভার্চুয়ালি আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে    

করোনার কারণে ঢাকা ছেড়েছেন দেড় হাজার ভারতীয়

  মে ২৯, ২০২০     ৫৫     ১০:৩৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনাভাইরাসের কারণে কয়েক দফায় বাংলাদেশ থেকে ভারতে ফিরে গেছেন দেশটির প্রায় দেড় হাজার নাগরিক।

ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন জানায়, প্রথম ও দ্বিতীয় পর্যায়ে বিশ্বব্যাপী ভারতীয় নাগরিকদের প্রত্যাবাসনের জন্য, ঢাকা থেকে দিল্লি, মুবাই, শ্রীনগর, চেন্নাই ও কলকাতায় ভারতের বিভিন্ন বিমানবন্দরগুলোতে ১০টি বিমান চালানো হয়। এতে প্রায় ১৫০০ ভারতীয় নাগরিককে বাংলাদেশ থেকে ভারতে ফিরিয়ে নেয়া হয়।

হাইকমিশন জানায়, তৃতীয় ধাপে ঢাকা থেকে দিল্লিতে সীমিত সংখ্যক ফ্লাইট পরিচালনা করা হবে।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে করোনাভাইরাস মহামারির কারণে বিদেশে আটকে পড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে আনতে ‘বন্দে ভারত মিশন' নামে বৃহত্তম প্রত্যাবাসন কার্যক্রম শুরু করে। এই কার্যক্রমের আওতায় এসব যাত্রী ফিরে গেছেন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর