রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন     স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী     একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন     অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী     সুফিয়া হায়দার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঢাকায় আনা হয়েছে     ভার্চুয়ালি আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে    

ব্রাজিলে করোনায় দৈনিক আক্রান্তের রেকর্ড

  মে ২৯, ২০২০     ৪৭     ০৯:০০     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলে একদিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়ালো ২৬ হাজার, গড়লো দৈনিক আক্রান্তের নতুন রেকর্ড। বৃহস্পতিবার দেশটিতে ২৬ হাজার ৪১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, মোট আক্রান্ত ৪ লাখ ৩৮ হাজার ২৩৮ জন।

ব্রাজিলে এই সময়ে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে এক হাজারের বেশি মানুষের। ২৪ ঘণ্টায় ১ হাজার ১৫৬ জনের মৃত্যুতে প্রাণহানি বেড়ে হয়েছে ২৬ হাজার ৭৫৪ জন। এনিয়ে টানা তৃতীয় দিন এক হাজারের বেশি মৃত্যু হলো।

ব্রাজিলে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১ লাখ ৯৩ হাজারের বেশি মানুষ।

ব্রাজিলে দিনকে দিন বেড়েই চলেছে করোনা সংক্রমণ। সবচেয়ে মারাত্মক পরিস্থিতি দেশের জনবসতিপূর্ণ শহর সাও পাওলোতে। সেখানে ৮৯ হাজার ৪৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৬ হাজার ৭১২ জন।

করোনার সংক্রমণ চূড়ায় না পৌঁছাতেই সেখানকার স্বাস্থ্যসেবা ব্যবস্থা ভেঙে পড়েছে। বলতে গেলে খালি হাতে জীবন বাঁচানোর সংগ্রাম করছেন তারা। অন্যদিকে ‘সামান্য ফ্লু’ উপেক্ষা করে দেশের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর মনোযোগ অর্থনীতির ক্ষতি সারিয়ে তোলায়।

এদিকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক পূর্বাভাস দিয়েছেন, পরিস্থিতির উন্নতি না হলে ৪ আগস্ট ব্রাজিলে মৃত্যু হবে ১ লাখ ২৫ হাজার মানুষের।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর